ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন রাবির প্রকৌশল অনুষদের তিন শিক্ষক

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : রবিবার ১৪ নভেম্বর ২০২১ ০৭:০৭:০০ অপরাহ্ন | শিক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রকৌশল অনুষদের ৩ জন কৃতী শিক্ষককে ‘ডিনস্ অ্যাওয়ার্ড-২০২১’ প্রদান করা হয়েছে। এছাড়াও অনুষদের অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল অনুষদ গ্যালারিতে তাদের এ অ্যাওয়ার্ড প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষদভূক্ত বিষয়ে শিক্ষকদের ২০২০ সালে প্রকাশিত গবেষণা প্রবন্ধের ইম্প্যাক্ট ফ্যাক্টরের ভিত্তিতে এই পুরস্কার দেওয়া হয়েছে। 

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন- অধ্যাপক মামুনূর রশিদ তালুকদার (ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিরিয়ারিং), অধ্যাপক হাসনাত কবীর (ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং) ও মীর্জা হুমায়ুন কবীর রুবেল (ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং)। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পাঠদানের পাশাপাশি আরো বেশি করে গবেষণায় নিবেদিত হতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রকৌশল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের গবেষণার কোনো বিকল্প নেই। এর মাধ্যমেই উন্নত বিশ্বের সাথে বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশের প্রযুক্তিগত জ্ঞান ও দক্ষতার ক্ষেত্রে যে পার্থক্য আছে তা কমিয়ে আনা সম্ভব। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম। অনুষদের অধিকর্তা অধ্যাপক একরামুল হামিদের সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অনুষদের প্রাক্তন অধিকর্তা অধ্যাপক মো. মামুন-উর-রশীদ খন্দকার। কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক জাকিয়া জিনাত চৌধুরী সঞ্চালনায় অনুষ্টানে অ্যাওয়ার্ড অর্জনকারী শিক্ষকরা তাদের অনুভূতি ব্যক্ত করে।