ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

ডেমরায় আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত

শওকত লিংকন, ডেমরা | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৬ ডিসেম্বর ২০২১ ০৬:০৭:০০ অপরাহ্ন | দেশের খবর

মহান বিজয় দিবস ও বিজয়ের সুবর্ণজয়ন্তী -২০২১ উদ্যাপন উপলক্ষ্যে রাজধানীর ডেমরায় তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ওই বিদ্যালয় প্রাঙ্গনে পর্যায়ক্রমে এসব কর্মসূচী পালন করা হয়েছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তিতাস গ্যাস আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও  তিতাস গ্যাস টি এন্ড ডি কোং লি: এর মহাব্যবস্থাপনা মো. মুনির হোসেন খান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন তিতাস গ্যাস টি এন্ড ডি কোং লি: এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ্।  এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেন, সহকারি প্রধান শিক্ষক মো. ওবায়দুল ইসলাম,সিনিয়র সহকারি শিক্ষক মো.সানাউল্লাহসহ সব শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী, ছাত্রছাত্রী ও অভিভাবকবৃন্দরা। অনুষ্ঠান শেষে প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানের সভাপতি মো. মুনির হোসেন খান বলেন, বাংলাদেশের মহান বিজয় অর্জিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে। এ বিজয় কেড়ে নিয়েছে ২ লক্ষ ৭০ হাজার মা বোনের সম্ভ্রম। তাই এসব মহান ত্যাগকে ভুলে গেলে চলবেনা। আর তাদের রক্তের ঋন আমরা কখনো শোধ করতে পারবোনা। তাই বঙ্গবন্ধুর আদর্শ সবার মধ্যে থাকা চাই।

সভায় প্রধান অতিথি প্রকৌশলী মো. হারুনুর রশীদ মোল্লাহ্ বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের এমন এক সম্পদ যার মাধ্যমে বিজয়ের স্বাদ গ্রহন করছি আমরা। পালন করছি বিজয়ের সুবর্ণজয়ন্তী। বিজয়ের সেই যাত্রার ৫০ বছরে এ পৌঁছেছে। বঙ্গবন্ধুর যে স্বপ্ন দেখেছিলেন তা আজ পূর্ণতার দিকে হাঁটছে। অর্থনৈতিক মুক্তি ও দেশের বর্তমান দৃশ্যমান সার্বিক উন্নয়ন সাক্ষি হয়ে দাঁড়িয়ে আছে আমাদের মাঝে। তবে একাত্তরের পরবর্তী প্রজন্মকে অসাম্প্রদায়িক, সাম্য ও অর্থনৈতিক মুক্তির লড়াইয়ের সৈনিক করে গড়ে তুলতে হবে শিক্ষকদেরই। তাছাড়া বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শের শিক্ষা ছড়িয়ে দিয়ে বাংলাদেশের অর্থনৈতিক স্বচ্ছলতা, বাঙালী সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের আদর্শিক অবস্থান উপস্থাপনেও পরবর্তী প্রজন্মকে জাগ্রত করতে হবে।
 
এদিকে বিজয় দিবসে ডেমরার বিভিন্ন স্কুল, মাদ্রাসা কলেজ, রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিজয় দিবস পালন করেছেন। প্রধান মন্ত্রীর শেখ হাসিনার শপথকে নিজেদের শপথ হিসেবে পাঠ করেছেন সবাই। এছাড়া স্কুলে স্কুলে স্কাউটরা বিজয়ের সবর্ণজয়ন্তী পালন করেছেন।