ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে: ডা. ইরান

রিয়াদ হাসান, ঢাকা | প্রকাশের সময় : শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪ ০৫:২৬:০০ অপরাহ্ন | রাজনীতি

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা ও হয়রানি মুলক মামলা প্রত্যাহার করে বাংলাদেশে ফিরে আসা নির্বিঘ্ন করতে অন্তর্র্বতীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে জিয়া সাংস্কৃতিক সংগঠন (জিসাস) আয়োজিত তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে অবস্থান কর্মসূচীতে এ আহ্বান জানান তিনি।

ডা. ইরান বলেন, জাতীয়তাবাদী শক্তির বিরুদ্ধে একটি অপশক্তি ষড়যন্ত্র ও চক্রান্ত করছে। ৫ আগষ্ট খুনী হাসিনা দেশ থেকে পালিয়ে গেলেও তার দোসররা এখনো সক্রিয় ভাবে প্রশাসনে ও আইনাঙ্গনে চেয়ারে চেয়ারে বসে আছে। ডক্টর ইউনুস আড়াইমাস রাষ্ট্রের দায়িত্ব নিয়ে তারেক রহমান সহ বিগত ১৭ বছরের বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের মিথ্যা ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার করতে গড়িমসি করেছে। 

তিনি আরও বলেন, অবিলম্বে দেশনায়ক তারেক রহমানের সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে দেশে ফিরিয়ে আনতে হবে। নিরিহ নিরপরাধ নেতাকর্মীদের মামলা মোকদ্দমা ডিলিট করতে হবে। কারন রাষ্ট্রীয় প্রতিহিংসার রাজনীতির প্রবক্তা খুনি হাসিনা জিয়াউর রহমানের যোগ্য উত্তরসূরী তারেক রহমানকে রাজনৈতিক ভাবে মোকাবিলা করতে ব্যার্থ হয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছে।

জিসাস সভানেত্রী নাহিদ গুলনার ইভার সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজ উদ্দিন নসু, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব রফিকুল ইসলাম, জেদ্দা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, জিসাসের সাধারন সম্পাদক মো. নুরুজ্জামানসহ আরও অনেকে।

একে