ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

তেঁতুলিয়ায় সরকারি জমি দখল করে গ্রামবাসীর রাস্তা বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন

পঞ্চগড় প্রতিনিধি | প্রকাশের সময় : রবিবার ৪ সেপ্টেম্বর ২০২২ ০৩:৪৫:০০ অপরাহ্ন | দেশের খবর
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের প্রধানগছ গ্রামের মোহাম্মদ আলী ও জবেদা খাতুনের বিরুদ্ধে সরকারি খাস জমি পত্তনের নামে দখল করে পাকা বিল্ডিং ঘর ও দোকান নির্মাণ করে গ্রামবাসীর চলাচলের রাস্তা বন্ধ করার প্রতিবাদে ভুক্তভোগী পরিবারের সদস্যরা রবিবার (৪ সেপ্টেম্বর)  নিজ  বাড়িতেই সংবাদ সম্মেলনের আয়োজন করে।  
 
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে জানানো হয় প্রধানগছ মৌজার ১ নং খতিয়ান ভুক্ত ২৭৪০ নং দাগের  ০.১৯ শতক খাস জমি গত ২৭-০২-২০০১ ইং তারিখে সরকারের কাছে কৃষি জমি সনাক্তে লিজ গ্রহন করে।  মোহাম্মদ আলী নিজ জমি থাকা স্বত্তেও তথ্য গোপন রেখে কৃষি জমির নামে লিজ  গ্রহণকরে।    মোহাম্মদ আলী ও জবেদা খাতুন লিজ কৃত জমির নিয়মকানুন না মেনে  বর্তমানে উক্ত জমির উপর বড় মাপের পাকা বাড়ি ও দোকানঘর নির্মান করে গ্রামবাসীর চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। যার ফলে ঐ গ্রামের ৭ টি পরিবারের চলাচলের ব্যাপক অসুবিধার সৃষ্টি হয়।  রাস্তা রাখার কথা বলতে গেলে নানা রকম হুমকি ধামকি প্রদান সহ মারধরের  ভয়ভীতি প্রদান করে জমি দখলবাজরা।  
 
ভুক্তভোগী পরিবারগুলো গত ২৫-০৮-২২ ইং তারিখে তেঁতুলিয়া ভূমি অফিসের সহকারী কমিশনারের বরাবরে এবং ০১-০৯-২২ ইং তারিখে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বরাবরে অভিযোগ প্রদান করলেও কোন সুরাহা পাননি।  
 
এমসয় সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন,ভুক্তভোগী ছিদ্দিক আলী, মিজানুর রহমান,হাবিবুর রহমান,তার মা সালেহা খাতুন, শাহীন আলম,শাহাবত শাহ্ প্রমুখ।