ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

দিনাজপুরে জনগনকে প্রতিদিন সেবা দিয়ে যাচ্ছেন মানবিক এমপি শিবলী সাদিক

দিনাজপুর প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১২ সেপ্টেম্বর ২০২২ ০১:৫৯:০০ অপরাহ্ন | জাতীয়
দিনাজপুর-৬ আসনে জনগনের ভালবাসা সততা ও নিষ্ঠার সাথে জনসেবা করে যাচ্ছেন এমপি শিবলী সাদিক। প্রতিদিন সকাল শুরু হয় সশরীরে হাজার হাজার মানুষের সমস্যা সমাধান দিয়ে। 
 
প্রতিদিন দুর-দুরান্ত থেকে নানা সমস্যা নিয়ে সকালে তার বাসভবনে ছুটে আসেন হাজার হাজার জনগন। এবং সেবাও মিলে তাৎখনিক ভাবে এবং তাদেরকে চা বিস্কুট খাইয়ে আপ্যায়ন ও করেন তিনি এবং যাওয়ার সময় যাতায়াত ভাড়াও দেন এই মানবিক এমপি শিবলী সাদিক।
 
করোনা কালেও জীবনের ঝুকি নিয়ে জনসেবা করে গিয়েছেন এই মানবিক এমপি শিবলী সাদিক। 
 
১১দিনাজপুর-৬ আসনে নির্বাচনে নৌকার মনোনয়ন দেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মনোনয়ন দেয়ার পর ভোটের মাধ্যমে দুইবার বিজয় অর্জন করে সাংসদ নির্বাচিত হন শিবলী সাদিক এমপি। এরপর থেকে শুরু করেন নির্বাচনি এলাকার উন্নয়ন। পুরো নির্বাচনি এলাকার প্রত্যন্ত গ্রামঞ্চলের রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্টের, মসজিদ- মাদ্রাসা, মন্দির ও ভাঙা রাস্তা সংস্কার, ইটের সোলিং নির্মাণ, গ্রামের কাঁচারাস্তা পাকাকরণ সহ মানুষের ভোগান্তী কমাতে নতুন রাস্তাও তৈরি করছেন তিনি। 
উন্নয়ন কার্যক্রমের পাশাপাশি নিজ নেতৃত্ব শিবলী সাদিক এমপি গত বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেক লীগ সহ সকল পর্যায়ের নেতা-কর্মীদের জনসেবায় ঐক্যবদ্ধ করেছেন সরকারের পাশাপাশি নিজ উদ্যোগে অসহায়, দরিদ্র, শ্রমজীবী ও করোনায় কর্মহীন মানুষের তালিকা তৈরি করে দিচ্ছেন আর্থিক সহায়তা ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী ও খাবার বিতরণ করছেন এমপি শিবলী সাদিক।
এছাড়াও করোনাকালিন সময়ে নিজের নিরাপত্তার কথা না ভেবে নিজের পরিবারের কথা না ভেবে নির্বাচনি এলাকাজুড়ে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে এবং এমপি শিবলী সাদিক নিজের গাড়িতে করে নিজে মাঝ রাতে উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ড ও বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী।
সাধারণ মানুষের যে কোন সমস্যার কথা শুনলে ছুটে আসেন তিনি। তিনি তার নির্বাচনী এলাকায় না থাকলেও থেমে থাকে না তার জনসেবা। তার অনুপস্থিতিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমস্যার কথা উল্লেখ করে পোস্ট করলেই মিলে তৎক্ষণাৎ সমাধান। শুধু এটাতে থেমে নেই সমস্যা নিয়ে যাওয়া সাধারণ মানুষের যাতায়াতের ভাড়া দেন এবং চা-বিস্কুট দিয়ে আপ্যায়ন করেন তিনি। 
এলাকার সাধারন মানুষেরা বলেন, আমরা এমন এমপি দেখি নাই, বর্তমান এমপির সাথে কথা বলা যায় খুব সহজেই, উন্নয়ন মূলক হোক বা সমস্যা হোক তাকে বলেই সাহায্য করেন তিনি এমন এমপি পাওয়া ভাগ্যের ব্যাপার।
তার সেবা নিতে আসা রবিউল ইসলাম জানান, আমি একটি আমার সমস্যা নিয়ে এসেছিলাম সকালে আমি তাকে তার বাসায় গিয়ে কথা বলে তিনি তাৎখনিক ভাবে সমাধান করেছেন এবং আমি মনে করি টাকাওলা মানুষ তার থেকে আরো থাকতে পারে কিন্তু তার মতো এত্তো বড় মনের মানুষ এমপি শিবলী সাদিকে পাওয়া দিনাজপুর ০৬ আসনের জনগনের ভাগ্যের ব্যাপার।