ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শুরু

ইমরান আলী, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৫ জানুয়ারী ২০২২ ০৩:৫৬:০০ অপরাহ্ন | শিক্ষা
গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় সমূহের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ভর্তি পরীক্ষার জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সরব উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে সাক্ষাৎকার গ্রহণ শুরু হয়েছে। ৬টি অনুষদে একযোগে এই সাক্ষাৎকার গ্রহণ ও ব্যবহারিক পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে।
 
 বুধবার (৫ জানুয়ারি) সকাল থেকে শুরু হওয়া এই সাক্ষাৎকার গ্রহণ কার্যক্রম পরিদর্শন করেছেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।
 
সাক্ষাৎকার গ্রহণ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা খুব স্বল্পতম সময়ের মধ্যে ফল প্রকাশ করে সাক্ষাৎকার কার্যক্রম শুরু করতে পেরেছি। এজন্য সংশ্লিষ্ট সকলকে আমার শুভেচ্ছা ও কৃতজ্ঞতা।আমাদের সাক্ষাৎকার গ্রহণ পর্ব আগামিকালও চলবে। দ্রুততম সময়ের মধ্যে নবীন শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করে শিক্ষা কার্যক্রম শুরু করে দিতে চাই।
 
উপাচার্য প্রথমে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে গিয়ে সাক্ষাৎকার কার্যক্রম উদ্বোধন করেন। এরপরে তিনি কলা অনুষদের অন্তর্গত থিয়েটার এন্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা ও সংগীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা কার্যক্রম পরিদর্শনে যান। সেখান থেকে উপাচার্য ব্যবসায় প্রশাসন অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, অতিরিক্ত পরিচালক (জনসংযোগ) ও পিএস টু ভিসি এস. এম. হাফিজুর রহমানসহ অন্যান্যরা।
উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য মোট আবেদন করেছে ২৮ হাজার ৯শ ৭ জন শিক্ষার্থী। এরমধ্যে কলা অনুষদে (ভাষা ও সাহিত্য) ১৮০ টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৫ হাজার ৬শ ২৫, কলা অনুষদে (পারফর্মিং আর্ট) ৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩০৯, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে ১৬০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২ হাজার ৪শ ৪৩, ব্যবসায় প্রশাসন অনুষদে ২৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৮ হাজার ৮শ ৮, সামাজিক বিজ্ঞান অনুষদে ৩৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৯ হাজার ৪শ ৬৭, আইন অনুষদে ৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৯শ ৫৮ ও চারুকলা অনুষদে ৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২শ৯৭ টি। 
 
সেই কুয়াশায় পাই যদি হঠাৎ তোমারে’গানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী কুয়াশা উৎসব। বুধাবর (৫ জানুয়ারি) বিকেলে উৎসবের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। উৎসবকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠকে নানাভাবে সাজিয়ে তোলা হয়েছে। আগামীকাল শেষ হবে এই উৎসব।