ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

নবীগঞ্জে যৌতুকের জন্যে গৃহবধূ খুন:স্বামী গ্রেফতার

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : শুক্রবার ৪ ফেব্রুয়ারী ২০২২ ০৭:৫৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

হবিগঞ্জের নবীগঞ্জে গৃহবধূ রাজনা বেগম (১৯) হত্যার ঘটনায় তার স্বামী জাকারিয়াকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৯। বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে মুন্সীগঞ্জের সিরাজদিখান থেকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‍্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার রসুলগঞ্জ বাজারে সফিক মিয়ার বাসা থেকে গত সোমবার রাতে রাজনা বেগমের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পর থেকে তার স্বামী জাকারিয়া পলাতক ছিলেন। এ ঘটনায় রাজনা বেগমের ভাই সুফি মিয়া বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শুক্রবার সংবাদ সম্মেলনে র‍্যাব-৯ অধিনায়ক জানান, রাজনার স্বামী জাকারিয়া পেশায় অটোরিকশা চালক। গত বছর তাদের বিয়ে হয়। বিয়ের পর অটোরিকশা কেনার জন্য যৌতুক চেয়ে তিনি রাজনাকে চাপ দিতে থাকেন। এরই ধারাবাহিকতায় গত সোমবার (৩১ জানুয়ারি) যৌতুকের টাকার জন্য রাজনার হাত পা বেঁধে শশুড় বাড়ি ফোন দেন জাকারিয়া। শশুড় বাড়ি থেকে টাকা দিতে অস্বীকৃতি জানালে ওড়না দিয়ে রাজনার মুখ চেপে বটি দা দিয়ে তার গলা কেটে ফেলেন জাকারিয়া। এরপর ঘর বাইরে থেকে তালাবদ্ধ করে তিনি মুন্সীগঞ্জ পালিয়ে যান।