ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

নরসিংদীর রায়পুরা ও পলাশে ১০ নারী পেলেন জয়িতার সম্মাননা

নরসিংদী প্রতিনিধি: | প্রকাশের সময় : শুক্রবার ১০ ডিসেম্বর ২০২১ ১১:২৩:০০ পূর্বাহ্ন | দেশের খবর

নরসিংদীর রায়পুরা ও পলাশে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২১ উদযাপন উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কার্যক্রমের আওতায় বিভিন্ন ক্যাটাগরিতে ১০ জন জয়িতাকে সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করেন উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও শিশু বিষয়ক কার্যালয় এবং উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) স্ব স্ব উপজেলা পরিষদ মাঠে র‌্যালি শুরু হয়ে বিভিন্ন অলিগলি পদক্ষিণ করে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসনের সহযোগিতায় দিবসটি পালন করা হয়।

এ বছরে রায়পুরা উপজেলায় সংবর্ধিত জয়িতারা হলেন: অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী শাহানা আক্তার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী আরেফা ফেরদৌস, সফল জননী নারী আয়েশা আক্তার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যেমে জীবন শুরু করেছেন যে নারী লাইলী আক্তার ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী লুৎফুন্নাহার বেগম।

পলাশ উপজেলায় সংবর্ধিত জয়িতারা হলেন: সমাজ উন্নয়নে অবদানের জন্য সাবরিনা রহমান, সফল জননী হিসেবে মোকলেছা বেগম, নির্যাতনের বিভিীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু ক্যাটাগরীতে নাজমা খানম, শিক্ষা ও চাকরীক্ষেত্রে সৈয়দা ফারহানা আক্তার ও অর্থনৈতিকভাবে সফলতা ক্যাটাগরীতে তাহমিনা আক্তার লাইলী।

রায়পুরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুস ছাদেক।

কিশোর কিশোরী ক্লাবের আবৃত্তি শিক্ষক লাভলী সাহার পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাজ তাহমিনা মানিক, মহিলা বিষয়ক কর্মকর্তা রোমানা আক্তার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী নুর নবী প্রমূখ।

পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, এসিল্যান্ড সিলভিয়া স্নিগ্ধা ও মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা পারভীনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে জয়িতাদেরকে সংবর্ধণা হিসেবে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।