ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়ের ৬ যুগ পূর্তি উৎসব

ফরহাদ খান, নড়াইল | প্রকাশের সময় : শনিবার ২৪ ডিসেম্বর ২০২২ ০৮:২৬:০০ অপরাহ্ন | দেশের খবর



নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছয় যুগ পূর্তি উৎসবের উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বিদ্যালয় চত্বর থেকে শোভাযাত্রার মধ্যদিয়ে দু’দিনব্যাপী উৎসবের উদ্বোধন করা হয়। পরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে আলোচনা সভা, শিক্ষার্থীদের পরিচিতি পর্ব এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিলনমেলা উদযাপন পর্ষদের সভাপতি জাকির হোসেন সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অতিরিক্ত ডিআইজি সৈয়দা জান্নাত আরা, নড়াইলের পুলিশ সুপার সাদিরা খাতুন, সিভিল সার্জন ডাক্তার নাছিমা আক্তার, সাবেক এমপি সাঈফ হাফিজুর রহমান খোকন, বীরমুক্তিযোদ্ধা শরীফ হুমায়ুন কবির, ডাক্তার ফাতেমা আশরাফ, উদযাপন পর্ষদের সদস্য সচিব সিনিয়র শিক্ষক আকতারুল হকসহ অনেকে।

দ্বিতীয় পর্বে প্রধান অতিথি ছিলেন-দুদকের সাবেক কমিশনার আমিনুল হক এবং তৃতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন-জেলা পরিষদ প্রশাসক সুবাস চন্দ্র বোস। দু’দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে রয়েছে-স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিদ্যালয়টি ১৯৫১ সালে দিলরুবা গার্ল্স স্কুল নামে প্রতিষ্ঠিত হয়। ১৯৭০ সালে সরকারিকরণের পর নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হিসেবে নামকরণ করা হয়। #