ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

পরিবারকে নিয়ে শঙ্কায় আছি, আমাদের রক্ষা করুন

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : বুধবার ১ মার্চ ২০২৩ ০৮:৩০:০০ অপরাহ্ন | দেশের খবর


 ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার কাশিপুর ইউনিয়নের বলঞ্চা গ্রামে পৈতৃক সম্পত্তি ইউপি সদস্য আইনুল হক কর্তৃক জোরপূর্বক দখল করার চেষ্টায় মারধর ও হত্যার হুমকির প্রতিবাদে সংবাদ সন্মেলন করেছে আব্দুল কুদ্দুসের ভুক্তভোগী পরিবার।

বুধবার (০১ মার্চ) দুপুরে জেলা শহরের ঠাকুরগাঁও মিডিয়া হাউসে সাংবাদিকদের সাথে কথা বলেন ভুক্তভোগী পরিবারটি।

ভুক্তভোগী আব্দুল কুদ্দুস বলেন, তিন বছর আগে আমার চাচাতো ভাই আসিরুলের সাথে জমি অদল বদল হয়ে রেজিস্ট্রি করা হয়। তার বসতভিটার চার শতক জমি আমাকে রেজিস্ট্রি করে দেয়। আর আমি আমার রাস্তার পাশে সাত শতক জমি তাকে রেজিস্ট্রি করে দেই। গত ২৫ ফেব্রæয়ারী  তার দেওয়া বসতভিটার জমি থেকে তাকে চলে যেতে বললে সে চড়াও হয়ে উঠে। তারপর স্থানীয় মেম্বার আইনুল সহ তার সঙ্গবঙ্গ এসে আমাকে মারধর করা শুরু করে। আমার পরিবারের লোকজন তাকে বাধা দিতে গেলে আমার মায়ের মাথা ফাটিয়ে ফেলে, আমার স্ত্রী ও মেয়েকে শ্লীলতাহানি করে। পরে স্থানীয় একজন ৯৯৯ কল দেওয়ার পর পুলিশ এসে আমাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। তারপরে আমি মামলা করি। সে মামলায় মেম্বার আইনুলকে গ্রেফতার করে পুলিশ।

সে জামিন পেয়ে জেল থেকে বের হওয়ার পর এখন আমাকে নানাভাবে হুমকি দিয়ে আসছে। আমার মেয়েদের ধর্ষণ করবে, আমার বাড়িতে হিরোইন দিয়ে জেল খাটােেব এসব বলতেছে। আমাকে বাড়ি থেকে বের হতে দেবেনা। আমার গরু ছাগল বিক্রি করে আমার বিরুদ্ধেই তারা মামলা চালাবে। আমার পরিবারকে নিয়ে আমি ভয় ও শঙ্কার মধ্যে আছি। সরকারের কাছে আমার অনুরোধ আমার পরিবারকে যাতে রক্ষা করা হয়।

এ বিষয়ে ইউপি সদস্য আইনুল হকের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ঘটনায় রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল হক মন্ডল বলেন, এর আগের ঘটনায় মামলায় ইউপি সদস্যকে জেল হাজতে পাঠানো হয়েছে। এরপরে অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।