ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

পিতার আহাজারী, নিস্পাপ শিশুর কি অপরাধ ছিল?

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৮ জুলাই ২০২২ ০৬:০৫:০০ অপরাহ্ন | দেশের খবর

নিজের কোন বসতভিটা নাই। সরকারের দেওয়া ঘরে থাকি। আগে ঝালুমড়ির দোকান করতাম৷ এখন সেটিও অসুস্থতার কারনে করতে পারছিনা৷ অন্যের বাড়িতে কাজ করে কোনমত সংসার চালাই৷ গতকাল ভোট কেন্দ্রে আমিও ছিলাম ফলাফল জানার জন্য৷ হট্টগোল হওয়ার পর এসে দেখি আমার কলিজার টুকরার মাথার খুলি নেই৷ তখন আর ঠিক থাকতে পারিনি। আমি জ্ঞান হারিয়ে ফেলি৷ 

আমার বউ অসুস্থ হয়ে যায়৷ এখনো আমি এ শোক নিতে পারছিনা৷ বাবা হয়ে কিভাবে সন্তানের লাশ বহন করব আমি৷ আমার মেয়ের অনেক কষ্ট হয়েছে। কত সময় চলে গেল এখনো আমার মেয়ের লাশটা পেলাম না৷ আমি আমার মেয়ের চেহারা না দেখে থাকতে পারিনি। এ শোক কিভাবে সহ্য করব আমি৷ আমার নিষ্পাপ মেয়ের কি অপরাধ ছিল। 

 

হাসপাতালের বিছানায় বসে এভাবে কান্নারত অবস্থায় কথাগুলো বলছিলেন নিহত শিশুটির বাবা বাদশাহ মিয়া৷ 

 

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ইউপি নির্বাচনে ভোটগ্রহণ ও গণনা শেষে দুপক্ষের উত্তেজনার জেরে সৃষ্ট সহিংসতার ঘটনায় পুলিশের গুলিতে আট মাস বয়সী সুরাইয়া আক্তার নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুটি বাদশাহ মিয়ার তৃতীয় সন্তান। 

 

বুধবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার বাচোর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ভাংবাড়ি ভি.এফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। 

 

তিনি আরো বলেন, আমার বউ ছিল আমার মেয়েকে নিয়ে। যখন ঝামেলা হয়েছিল তখন পাশের বাড়িতে মেয়েকে রেখে আমার বউ বাড়িতে যায়। কিছুক্ষণ পর দেখা যায় আমার মেয়ের লাশ৷ এ লাশ আমি বহন করব কেমনে?

 

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম জাহিদ ইকবাল বলেন, ঘটনাটির জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আর নিহত শিশুটির লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।