ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

পুজা ধর্ষন মামলার রায়ে সন্তোষ ও উচ্চ আদালতে রায় বহালের দাবীতে সংবাদ সম্মেলন

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর : | প্রকাশের সময় : মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ ০৫:০৭:০০ অপরাহ্ন | দেশের খবর

দিনাজপুরের শিশু পুজা ধর্ষন ও হত্যা চেষ্টা মামলার আসামী সাইফুল ইসলামের যাবজ্জীবন কারাদন্ডের রায়ে সন্তোষ প্রকাশ এবং উচ্চ আদালতে রায় বহালের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের হলরুমে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করে স্থানীয় সংগঠন পল্লীশ্রী। এসময় সংগঠনের নির্বাহী পরিচালক শামিম আরা বেগম লিখিত বক্তব্যে জানান, ৫ বছরের শিশু পুজাকে পাশবিক নির্যাতনসহ ধর্ষন ও হত্যার চেষ্টাকারী ধর্ষক সাইফুল ইসলামের যাবজ্জীবন রায় দির্ঘ ৫ বছর আদালতের মাধ্যমে ঘোষনা করা হয়। উক্ত রায়ে সংগঠনের প্রধান সন্তোষ প্রকাশ করলেও উচ্চ আদালতে এই রায় বহালের দাবী জানান। সংবাদ সম্মেলনে সংগঠনের অন্যান্য সদস্য, পুজার পরিবার ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ২০১৬ সালের ১৮ অক্টোবর দুপুরে খেলতে বাইরে গেলে রহস্যজনকভাবে নিখোজ হয় ৫ বছর বয়সী শিশু কন্যা পূজা। খোজাখুজি করে না পেয়ে রাতে পার্বতীপুর মডেল থানায় একটি সাধারন ডায়েরী করে পূজার বাবা (সুবল চন্দ্র দাস)। পরের দিন সকালে পূজাকে বাড়ির পার্শ্ববর্তী হলদী ক্ষেত থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয় এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়। পরে মামলার বিবরনীতে জানা যায়, প্রতিবেশি সাইফুল ইসলাম ৫ বছর বয়সী পুজাকে পাশবিক নির্যাতন, ধর্ষনসহ হত্যার উদ্যেশ্যে ঐ হলদি খেতে ফেলে রেখে দেয়। গতকার সোমবার উক্ত মামালার রায়ে যাবজ্জীবন কারাদন্ডের পাশাপাশি আসামী সাইফুল ইসলামকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড প্রদান করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরীফ উদ্দিন আহমেদ।