ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

পুলিশের স্বাস্থ্য সুরক্ষায় থানায় মেডিকেল ক্যাম্প

আব্দুল কাইয়ুম,সাভার (ঢাক) | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুলাই ২০২৩ ০৩:২৮:০০ অপরাহ্ন | দেশের খবর



ঢাকা জেলা পুলিশের উদ্যোগে আশুলিয়া থানায় দিনব্যাপী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন পর্যায়ে কর্মরত আশুলিয়া থানার শতাধিক পুলিশ সদস্য সেখানে বিনামূল্যে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসাসেবা ও ওষুধ পেয়েছেন।

বৃহস্পতিবার সকালে ঢাকা জেলা পুলিশ সুপারের পক্ষে আশুলিয়া থানায় এই মেডিকেল ক্যাম্প উদ্বোধন করেন সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম।

ঢাকা জেলা পুলিশের ব্যবস্থাপনায় জেলা পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ সোহানা মেহজাবিন চিকিৎসা প্রদান করেন। ব্যবস্থাপত্র দেখে পুলিশের কর্মকর্তা ও সদস্যদের বিনামূল্যে জরুরি ওষুধ প্রদান করেন জেলা পুলিশ হাসপাতালের ফার্মাসিস্ট আলাউদ্দিন।

চিকিৎসক জানান, মেডিকেল ক্যাম্পে আসা রোগীদের অধিকাংশই পরিপাকতন্ত্রের অসুখ, গ্যাস্ট্রিক, সর্বাঙ্গে ব্যথা, হৃদরোগ, ডায়াবেটিস ও  অপুষ্টি সংক্রান্ত সমস্যা নিয়ে এসেছেন। সবাইকে যথাযথ ব্যবস্থাপত্র, ওষুধ ও বিভিন্ন পরামর্শ দেওয়া হয়েছে।

চলতি বছরের কেরানীগঞ্জ থানায় চিকিৎসা সেবা ও ওষুধ প্রদানের মাধ্যমে বাংলাদেশে এই প্রথম থানায় মেডিকেল ক্যাম্প কার্যক্রম শুরু হয়। ঢাকা জেলার প্রতিটি থানায় মাসে একদিন করে এই মেডিকেল ক্যাম্পের কার্যক্রম চলমান থাকবে।