ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যানকে ফের বহিস্কার করেছে আওয়ামী লীগ

জামালপুর প্রতিনিধি ॥ | প্রকাশের সময় : রবিবার ৫ ফেব্রুয়ারী ২০২৩ ০৭:০৪:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার বকশীগঞ্জ পৌর আওয়ামীলীগের ৪ নম্বর যুগ্ন আহবায়ক বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদারকে ফের বহিস্কার করেছে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরসহ দলীয় শৃংখলা ভঙ্গের কারনে ৫ ফেব্রুয়ারি রোববার  বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জুমান তালুকদারকে সাময়িক বহিস্কারের ঘোষনাদেন। 
জানা যায়, বকশীগঞ্জ থানার একটি ডাকাতির মামলার সন্ধিগ্ধ আসামী হিসেবে ১ ফেব্রুয়ারি ঢাকার শ্যামলি থেকে বকশীগঞ্জ পৌর আওয়ামীলীগের ৪ নম্বর যুগ্ন আহবায়ক বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদারকে  গ্রেফতার করেন জামালপুরের ডিবি পুলিশ। ২ ফেব্রুয়ারি জামালপুরের ডিবি পুলিশ ৩ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে সোর্পদ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের মামলাসহ একই সাথে জামালপুরের ডিবি পুলিশ জুমান তালুকদারের নামে পূর্বের ৯টি মামলার তথ্য আদালতে তুলে ধরেন। বর্তমানে তিনি জামালপুরের কারাগারে আছেন। 
মামলা গুলো হচ্ছে- বকশীগঞ্জ থানার এফআইআর মামলা নং-৫/৪৬, তারিখ-৯ মার্চ-২০২০। ধারা-৭/৩০/৯(১)২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন সংশোধনী ২০০৩। বকশীগঞ্জ থানার এফআইআর নং ১৮/১০৩, তারিখ-১৭ এপ্রিল-২০১৭। ধারা ১৪৩/৩৪১/৩২৩/৩৭৯/৫০৬(২)পেনাল কোড ১৮৬০। বকশীগঞ্জ থানার এফআইআর নং ১৯/১০৪, তারিখ-১৭ এপ্রিল-২০১৭। ধারা ১৪৩/৩৪২/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/৫০৬/(২)/১১৪, পেনাল কোড-১৮৬০। বকশীগঞ্জ থানার এফআইআর নং ৭, তারিখ-৪ মে/২০১৬। ধারা-১৪৩/৪৪৭/৪৪৮/৩২৩/৩৮০/৪২৭/৫০৬/(২)/১১৪, পেনাল কোড-১৮৬০। বকশীগঞ্জ থানার এফআইআর নং ৮, তারিখ-৪ মে/২০১৬। ধারা-১৪৩/৪৪৮/৩২৩/৪২৭/৫০৬/(২)/১১৪, পেনাল কোড-১৮৬০। বকশীগঞ্জ থানার এফআইআর নং-১৭, তারিখ-১১ এপ্রিল-২০১৬। ধারা-৩৪২/৩২৩/৩০৭/৩৭৯/৪২৭/৫০৬/(২), পেনাল কোড-১৮৬০। বকশীগঞ্জ থানার এফআইআর নং-২৬, তারিখ-২৭ মার্চ-২০১১। ধারা-১৮৮/১৪৩/৩৪১/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩৭৯/৫০৬/১১৪/৩৪, পেনাল কোড-১৮৬০। বকশীগঞ্জ থানার এফআইআর নং-২৪, তারিখ-২৬ মার্চ-২০১১, ধারা-৪/৫ আইন শৃংখলা বিঘœকারী অপরাধ(দ্রুত বিচার আইন ২০০২ সংশোধনী-২০০৯। বকশীগঞ্জ থানার এফআইআর নং-১৪/১২৬, তারিখ-১৩ জুলাই-২০২০। ধারা- আইন শৃংখলা বিঘ্নকারী অপরাধ(দ্রুত বিচার আইন)২০০২ সংশোধনী-২০১৯।  কশীগঞ্জ থানার মামলা নং-১৯, তারিখ-২৫ ডিসেম্বর-২০২২, ধারা-৩৯৫/৩৯৭, পেনাল কোড। 
মামলার তথ্য সোসাল মিডিয়ায় ছড়িয়ে পড়লে নড়ে চড়ে বসে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ । আওয়ামীলীগ তাকে দলের পদবী থেকে অব্যাহতি ও দল থেকে সাময়িক  বহিস্কার করেন। 
অপর দিকে জুমান তালুকদারের গ্রেফতারকে অমানবিক আখ্যায়িত করে বকশীগঞ্জ উপজেলার নীলাক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তারের নেতৃত্বে দুই শতাধিক লোক জুমান তালুকদারের মুক্তি দাবি করেছেন। ৩ ফেব্রুয়ারি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তারের নেতৃত্বে মানবন্ধনও হয়েছে। 
বকশীগঞ্জ উপজেলার বকশীগঞ্জ পৌর আওয়ামীলীগের ৪ নম্বর য়ুগ্ন আহবায়ক বকশীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিদুল ইসলাম জুমান তালুকদারকে বহিস্কারের বিষয়ে বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীর নির্বাচন করায় তাকে দল থেকে বহিস্কার করা হয়েছিলো। তিনি ক্ষমা চাওয়ায় ২০২২ সালের ডিসেম্বর মাসে তাকে ক্ষমা করা হয়েছিলো। ছাত্রলীগ থেকেও তিনি বহিস্কার হয়ে ছিলেন। কিন্তু তার সংশোধনী আসেনি। তাই তাকে দল থেকে সাময়িক  বহিস্কার করা হয়েছে। 
বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শাহীনা বেগম জানান, জুমান তালুকদারের বহিস্কার কারও একক সিদ্ধান্ত না। দলীয় সিন্ধান্ত মোতাবেক তাকে পদবী থেকে অব্যাহতি ও দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।