ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

বগুড়া বার সমিতির ভোট গ্রহন শেষ ১৩ পদে প্রার্থী ৩২

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ২৬ নভেম্বর ২০২১ ০৭:২১:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির ২০২২ সালের কার্যকরী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩টি পদে নির্বাচন শুক্রবার সকাল ৭ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। নির্বাচনে দু'টি পূর্ণাঙ্গ প্যানেলসহ ৩টি প্যানেল থেকে ৩২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এই ৩টি প্যানেল হলো বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও মহাজোট মনোনিত মতিন-রোমা পরিষদ, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনিত মাহবুবর বাছেদ পরিষদ এবং গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনিত ৬টি পদে পল্টু-ববি পরিষদ। শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমিতির ৭৭৮ সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনিত মতিন-রোমান পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে আব্দুল মতিন, সহ-সভাপতির ২টি পদে হাবিবুর রহমান (৩) ও মাহবুবর রহমান (ফারুক), সাধারণ সম্পাদক পদে এএইচএম গোলাম রব্বানী খান রোমান, যুগ্ম সম্পাদক পদে লিমন সরকার ও রিয়াজুল জান্নাত প্রিন্স, লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক পদে আজিজুল হক ফিরোজ, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সৈয়দ সাদী মোহাম্মদ এবং কার্যকরি সদস্য এর ৫টি পদে সঞ্জয় কুমার ঘোষ, নজরুল ইসলাম (বাবলু), রাজেক আহম্মেদ (রাজু), বাসুদেব কুন্ডু ও নূরে জান্নাত (রূপা)।

জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল মনোনিত মাহবুবর-বাছেদ পরিষদ থেকে সভাপতি পদে একেএম মাহবুবর রহমান, সহ-সভাপতির ২টি পদে আজবাহার আলী ও সাখাওয়াৎ হোসেন মল্লিক । সাধারণ সম্পাদক পদে আব্দুল বাছেদ, যুগ্ম সাধারণ সম্পাদকের ২টি পদে আতিকুল মাহবুব (সালাম) ও এনামুল হক (পান্না), লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক পদে উজ্জ্বল হোসেন, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে গোলাম মোস্তাফা (মজনু) এবং কার্যকরি সদস্যের ৫টি পদে শিপন খাতুন, মিজানুর রহমান, নূর-ই-আযম আবু রায়হান ও আব্দুস  সালাম। 

গণতান্ত্রিক আইনজীবী সমিতির মনোনিত ৬টি পদে পল্টু-ববি পরিষদ থেকে সভাপতি পদে এএফএম সাইফুল ইসলাম পল্টু, সহ-সভাপতির ২টি পদে লিয়াকত আলী সরদার ও নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক পদে আব্দুল লতিফ পশারী (ববি), যুগ্ম সম্পাদক পদে রাশেদুর রহমান (মরিস) ও শেখ হাবিবুল হাসান (ড্রেক)।