ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

বগুড়ায় বিএনপি’র গণমিছিল

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শনিবার ২৪ ডিসেম্বর ২০২২ ০৪:৫৬:০০ অপরাহ্ন | দেশের খবর

ফ্যাসিস্ট ও দুর্নীতিবাজ সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত¡াবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে বগুড়ায় কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার দুপুরে বগুড়ার ঐতিহাসিক আলতাফুন্নেছা খেলার মাঠে মিছিল পুর্ব এক সমাবেশে দলের কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগরী (উত্তর) এর আহŸায়ক আমান উল্লাহ আমান বলেন,  তত্ত¡াবধায়ক সরকার গঠন করতে হবে। হাসিনাকে ক্ষমতায় থাকতে দেবো না। হাসিনাকে পদত্যাগ করতে হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। যখন নির্বাচন হবে তখন জনগণের তাদের পছন্দের সরকার গঠন করবে। সেই সংসদে আওয়ামী লীগের কোন সংসদ সদস্য থাকতে পারবে না। জনগণ তাদেরকে বের করে নিয়ে আসবে। যারা অবৈধ ভোট চুরি করে মন্ত্রী হয়ে সচিবালয়ে বসে আছেন তাদেরকে সচিবালয় থেকে জনগণ বের করে নিয়ে আসবেন। অবৈধ অনির্বাচিত প্রধানমন্ত্রী যদি পদত্যাগ না করে গণভবন থেকে জনগণ বের করে নিয়ে আসবে। এবার শেখ হাসিনা বাধ্য হবে পদত্যাগ করতে। তারপরও যদি পদত্যাগ না করে এই বাংলাদেশে যে কর্মসূচী ঘোষণা করা হবে এবং তারেক রহমান যে  কর্মসূচী ঘোষনা করবে সেই কর্মসূচী পালনের মধ্য দিয়ে হাসিনা পদত্যাগ করতে বাধ্য হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা। 

সমাবেশে বক্তব্য রাখেন সাবেক এমপি কাজি রফিক, সাবেক এমপি মোশাররফ হোসেন, বগুড়া জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনাসহ বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ। 

সমাবেশের পর আমান উল্লাহ আমানের নেতৃত্বে বিএনপির বিশাল গনমিছিল অনুষ্ঠিত হয়।  মিছিলটি আলতাফুন্নেছা খেলার মাঠ, কোর্ট স্ট্রিট, হয়ে জেলা বিএনপি কার্যালয়ে এসে শেষ