ঢাকা, শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

বগুড়ায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, জনজীবন দুর্বিষহ

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২১ এপ্রিল ২০২৪ ১১:৩০:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ায় তাপদাহ বেড়েই চলছে। প্রতিদিনই আগের দিনের চেয়ে তাপামাত্রা বাড়ছে। রবিবার বগুড়াূয় এ মৌসুমের সবোর্চ্চ তাপামাত্রা ছিলো ৩৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। তাপামাত্রা বাড়ার সঙ্গে কমছে বাতাসের আদ্রতা। তাপামাত্রা বেড়ে চলায় জনজীবন দুর্বিষহ হয়ে উঠছে।

দুপুর নামার আগেই সুর্য্য যেন নেমে আসছে মাথার ওপর। দিন থেকে রাত কোন সময়ই স্বস্তি নেই। দিনে প্রখর খরতাপ চারদিকে গরম হাওয়া ছড়িয়ে দিয়ে দুর্ভোগের মাত্রা বাড়িয়ে দিচ্ছে। এক টুকরো ছায়ার খোঁজে পথচারীরা। কোথাও প্রচন্ড তাপদাহ থেকে রেহাই নেয়। ঘরে বাইরে সবখানেই তাপদাহের দুর্ভোগ। সকাল থেকে দুপুর গড়ার আগেই প্রখর তাপে পথচারীদের অসহায় অবস্থায় পড়তে হচ্ছে। প্রকৃতির এই ভয়ঙ্কর দুর্ভোগের পরও পথচলা থেমে নেই। বেলা গড়ার সঙ্গে সঙ্গে তাপ চড়িয়ে বাড়ছে। দুঃসহ কস্ট থাকছে সঙ্গী হয়ে। 

বগুড়া আবহাওয়া অফিস জানিয়েছে বরিবার বগুড়ায় এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে। তাপমাত্রা বাড়ার সঙ্গে কমেছে বাতাসে আদ্রতা। আগের দিন সর্বোচ্চ তপামাত্রা ছিলো ৩৭ দশমিক ৮ ড্রিগী সেলসিয়াস। আর রবিবার বিকাল ৩টায় সর্বোচ্চ তাপামাত্রা রেকর্ড করা হয় ৩৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। এসময় বাতাসে আদ্রাতার পরিমান ছিলো শতকরা ২৬ ভাগ। এর আগে জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ১৬ এপ্রিল ৩৮ দশমিক ৬। ওই তারিখে আদ্রতা ছিলো শতকরা ৩৫ ভাগ। তারপর এক দিন কম থাকার পর থেকে প্রতিদিনই বগুড়ায় বাড়ছে তাপমাত্রা।