ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
বগুড়ায় সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক হস্তান্তর

রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে বগুড়ার উন্নয়নমূলক বৃহৎ প্রকল্পগুলো দ্রুত দৃশ্যমান হবে - এমপি রিপু

বগুড়া প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শুক্রবার ২১ জুলাই ২০২৩ ০৪:৩৫:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু বলেছেন, বগুড়ায় বৃহৎ পরিসরে বেশকিছু উন্নয়ন কর্মকাণ্ড শুরু হয়েছে। রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে এসব বৃহৎ প্রকল্পগুলো দ্রুতই দৃশ্যমান হবে। রাজনৈতিক মতাদর্শ যা-ই থাক না কেন বগুড়ার উন্নয়নের স্বার্থে এমন কোন কর্মসূচি জনগণ আশা করেনা যাতে উন্নয়ন বাধাগ্রস্ত হয়।

গতকাল শুক্রবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) আয়োজিত চেক হস্তান্তর অনুষ্ঠানে সভাপ্রধান ছিলেন বগুড়ার জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন, বিএফইউজে’র নির্বাহী সদস্য প্রদীপ ভট্টাচার্য্য শংকর ও বিইউজে’র সভাপতি আমজাদ হোসেন মিন্টু। বিইউজে’র সাধারণ সম্পাদক জে এম রউফের সঞ্চালনায় অনুষ্ঠানে চারজন সাংবাদিককে ৫০ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা ও ৫৮জন সদস্যকে করোনাকালীন আর্থিক সহায়তা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সংসদ সদস্য রিপু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান নিজে সাংবাদিকতা পেশায় যুক্ত ছিলেন; একারণে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের সার্বিক বিষয় জানেন। ফলে সাংবাদিকরা যেন সংকটে না পড়েন সেই দিকটি তিনি খেয়াল রাখেন। তিনি বলেন, দেশের স্বার্থে সাংবাদিক সমাজ যদি শুধুমাত্র বাংলাদেশের সংবিধানের পক্ষে থাকেন তাহলেই এই জাতির সবচেয়ে বেশি উপকার হবে। তিনি সকল স্তরের সাংবাদিককে সংবিধানের পক্ষে থেকে পেশাগত দায়িত্ব পালনের আহ্বান জানান।

সভাপ্রধানের বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বগুড়ার সাংবাদিকতা মান দেশের অন্যান্য জেলা শহরের চেয়ে অনেক উন্নত। একারণেই এখানকার সাংবাদিকদের জন্য প্রেসক্লাব ভবন নির্মাণে জায়গা ও অর্থ প্রদান করেছেন প্রধানমন্ত্রী। তিনি বগুড়াকে দেশ তথা বিশ^ব্যাপী তুলে ধরতে এবং উন্নয়ন কর্মকাণ্ড ত্বরাণি¦ত করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।