ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

বালিয়াডাঙ্গীর ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারী ২০২৩ ০৫:৪০:০০ অপরাহ্ন | দেশের খবর
 
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) এর অফিসিয়াল মোবাইল নাম্বার কিছু প্রতারক ও অসাধু চক্র ক্লোন করেছেন। 
 
বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) বিকালে বিষয়টি নিশ্চিত করেন বালিয়াডাঙ্গী উপজেলার নির্বাহী অফিসার বিপুল কুমার।
 
সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) ইউএনও বালিয়াডাঙ্গী ঠাকুরগাঁও আইডিতে এ বিষয়ে একটি সর্তীকরণ পোষ্ট করেছেন বিপুল কুমার।
 
সেই পোস্টে বলা হয়েছে, উপজেলা নির্বাহী অফিসার, বালিয়াডাঙ্গী, ঠাকুরগাঁও এর নাম ও পদবী ব্যবহার করে বিভিন্ন মোবাইল নম্বর হতে ফোন করে ইটভাটা, শীতবস্ত্র ক্রয়ের জন্য বা অন্য দাতব্য কারণ দেখিয়ে বিকাশের মাধ্যমে টাকা চাওয়া হচ্ছে। ইউএনওর পক্ষ থেকে যে কোন সেবা গ্রহণের জন্য কোন প্রকার আর্থিক লেনদেনের প্রয়োজন নেই। এ কার্যালয় হতে যেসব সেবা দেওয়া হয়ে থাকে তা সিটিজেন চার্টারে রয়েছে।
 
পোস্টে আরও বলা হয়েছে, এ ধরনের প্রতারক ইউএনও এর নাম ও পদবী ব্যবহার করে ইমেইল, এসএমএস, ফোন, চিঠিপত্র কিংবা তাদের ব্যক্তিগত যোগাযোগের ভিত্তিতে কোন ধরনের প্রলোভনের ফাঁদে না জড়ানোর জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানান তিনি। এছাড়াও কেউ কোন ধরনের সুবিধা বা অর্থ দাবি করলে সাথে সাথে প্রতারকের ফোন নম্বর নিকটস্থ থানায় যোগাযোগের জন্য এবং প্রতারকদের পুলিশে সোপর্দ করার জন্য বলেন।
 
বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসা বিপুল কুমার জানান, আমরা এ ধরণের একটি খবর পেয়েছি। তাই আগেই সকলকে সতর্ক করার জন্য বিভিন্নভাবে চেষ্টা করছি। বিষয়টি ইতিমধ্যে পুলিশকে জানানো হয়েছে। তাই সকলকে এ ধরনের প্রতারণা থেকে সতর্ক ও সচেতন থাকার জন্য অনুরোধ করেন এবং টাকা চাওয়ার কোন ঘটনা জানতে পারলে তাৎক্ষণিকভাবে তাকে বা থানায় জানানোর জন্যও অনুরোধও করেন ইউএনও বিপুল কুমার।