ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

বিনামূল্যে চক্ষু সেবা নিতে দুই শতাধিক রোগী

রাঙ্গুনীয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৪ নভেম্বর ২০২১ ১১:৪২:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
চট্টগ্রাম : সিয়া কমিটি বাংলাদেশ পোমরা ইউনিয়ন হাজী পাড়া ওয়ার্ড শাখার ব্যবস্থাপনায় পবিত্র ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ নভেম্বর) পোমরা হাজী নূর মোহাম্মদ শাহ্ মাজার প্রাঙ্গণে এই অনুষ্ঠিত হয়।
 
এদিন সকাল ১০ টা থেকে ফ্রি চক্ষু  চিকিৎসা সেবা দিয়েছেন চট্টগ্রাম ন্যাশনাল চক্ষু হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ডাঃ এম কে মাহমুদ, ডাঃ উম্মুল খাইর পানছি ও নুরুল আজম হক। এসময় অন্যান্য রোগের ফ্রী চিকিৎসাসেবা দিয়েছেন ঢাকা মেডিসিন সার্জারি ও বাত-ব্যাথা চিকিৎসক ডাঃ মোঃ হাফিজুল ইসলাম হাফিজ ও ঢাকা মেডিসিন মা ও শিশু চিকিৎসক  ডাক্তার মোছাম্মৎ জুতি খাতুন।
 
এতে চিকিৎসা নিতে বিভিন্ন এলাকা থেকে এসেছিলেন প্রায় ২০০-৩০০ রোগী। এলাকাবাসীরা জানান, ফ্রী চিকিৎসা সেবা পেয়ে তারা অত্যন্ত উপকৃত। চিকিৎসা সেবা আয়োজক কমিটি জানান, এধরনের অনুষ্টান আয়োজন করতে পারলে দরিদ্র ও হত দরিদ্র লোকেরা আর চিকিৎসার অভাবে থাকবে না বলে। অনুষ্ঠানে করোনায় মৃত ব্যক্তিদের দাফন-কাফনে সর্বোচ্চ ভূমিকা রাখায় পোমরা ইউনিয়ন গাউসিয়া কমিটি কে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
 
এসময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ হাজীপাড়া শাখার সাবেক সভাপতি বদিউল আলম, বর্তমান সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক ডাঃ জসিম, মোজাম্মেল হক রাজু, আব্দুল্লাহ, মহিন, মোহসেন, কাশেম এবং সংগঠনের উপদেষ্টা ও সদস্যবৃন্দ।
 
ঐ দিন রাতে মোহাম্মদ মোজাম্মেল হক রাজু’র সঞ্চালনায় খতমে কুরআন ও ফাতেহায়ে ইয়াজদাহুম উপলক্ষে মিলাদ মাহফিল সম্পন্ন হয়।