ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বেনাপোল দিয়ে দেশে ফিরলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বেনাপোল প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১২ ডিসেম্বর ২০২১ ০৫:৫৮:০০ অপরাহ্ন | জাতীয়

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফিরেছেন। রবিবার (১২ ডিসেম্বর) বিকাল ৩ টার দিকে ভারত থেকে তিনি বাংলাদেশে প্রবেশ করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ভারত থেকে দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ রাজু আহম্মেদ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে বেনাপোল চেকপোস্টে ফুলেল শুভেচ্ছা জানান বেনাপোল কাস্টমস কমিশনার আজিজুর রহমান, পৌর মেয়র আশরাফুল আলম লিটন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, নাভারন সার্কেল এএসপি জুয়েল ইমরান, কাস্টমস ডেপুটি কমিশনার আবুল কাইয়ুম, বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, বন্দর উপ পরিচালক আব্দুল জলিল ও মামুন কবির তরফদারসহ আওয়ামীলীগের নেতাকর্মীরা। তিনি গত ৮ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারতে যান।

প্রতিমন্ত্রী বেনাপোল পৌঁছালে স্থানীয় সাংবাদিকরা তাকে জানান, ব্যবসায়ীক ভিসায় যাত্রীদেরকে পেট্রাপোল বন্দর দিয়ে গত দুইদিন যাবত ভারতে প্রবেশ করতে দিচ্ছে না বিষয়টি তিনি দেখবেন বলে জানান। 

তিনি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে রয়েছে বন্ধুত্বপূর্ন সম্পর্ক। দু‘দেশের মধ্যে এ সম্পর্ককে আরো সমন্বিত করতে স্থলবন্দর গুলোর উন্নয়নসহ ব্যবসা বাণিজ্য সম্প্রসারনের লক্ষে কাজ করছে উভয় দেশের সরকার। ভারতের সাথে রয়েছে বাংলাদেশের সৌহার্দ সম্প্রীতি বন্ধুত্বের দৃষ্টান্ত। বেনাপোল পেট্রাপোল স্থলবন্দরকে আরো গতিশীল করতে কাজ করছে দু‘দেশের সরকার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সড়কপথে ভারত গিয়েছিলেন।