ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১

বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন'র রমজানের শুভেচ্ছা গিফট বক্স

চট্টগ্রাম প্রতিনিধি | প্রকাশের সময় : বুধবার ২০ এপ্রিল ২০২২ ১২:৩৬:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

খেটে খাওয়া মানুষের দ্বারে দ্বারে বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন'র রমজানের শুভেচ্ছা গিফট বক্স 

দেশব্যাপী উন্নয়নের অংশীদার প্রবাসীরাও দাবিদার " এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে প্রবাসীরা সমাজ উন্নয়নের বিভিন্ন ভুমিকা পালন করছে যেখানে রয়েছে ধনী -গরীব বৈষম্য দূরীকরণের লক্ষ্য বিভিন্নভাবে দুস্থদের মাঝে দান,অনুদান, সাহায্য সহযোগিতার মত বিভিন্ন প্রজেক্ট। ঠিক এইরকমই চট্টগ্রামে যেকটি সংগঠন গরীব, দুস্থদের  নিয়ে কাজ করা সেচ্ছাসেবী সংগঠন রয়েছে এদের মধ্যে এলাকভিত্তিকভাবে আনোয়ারা উপজেলায় উঠে আসে ২নং বারশত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের "বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন" এর নাম  সবার আগে।যে ফাউন্ডেশনের পুরা অর্থটাই যোগান দেয় দেশে ও বিদেশে অবস্থানরত প্রবাসী সদস্যগন।

এরই আলোকে প্রতিবারের মত ১৯এপ্রিল(মঙ্গলবার) বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্যগে প্রায় ১০০পরিবারের মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে হত দরিদ্র, দুস্থদের মাঝে রমজানের শুভেচ্ছা গিফট বক্স দ্বারে দ্বারে পৌছে দেন সংগঠনটির সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন,আমন্ত্রিত প্রধান অতিথি প্রবাসী  ও বর্তমান নির্বাচিত মেম্বার আবদুর রহিম,সেই সাথে এই মহেন্দক্ষন ইফতার বিতরণ অনুষ্টানের শুভ উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বাকি প্রবাসী সদস্যগন।আরো উপস্থিত ছিলেন অত্র সংগঠনের সিনিয়র সদস্য মো.সৈয়দ,মো.মফিজ,মো.একরাম,মো.রাকিব,হাফেজ মো. হাসান,মো.এমদাদ,মো.শহিদ,প্রমুখ।

উল্লেখ্যঃ" বোয়ালিয়া প্রবাসী উন্নয়ন ফাউন্ডেশন "সংগঠনটি যাত্রা শুরু করে ১লা জানুয়ারী ২০১৮ ইংরেজি সনে।সেই থেকে শুরু করে এখন পর্যন্ত সামর্থ্য অনুযায়ী আর্থিক সহায়তা প্রদান করে এগিয়ে চলেছে দূর্বার গতিতে।থেমে যায়নি কোনো প্রতিকূল অবস্থাতে কোনো কাজ।বিশেষ করে দরিদ্র, হত দরিদ্র, গরীব, দিন মজুর,দুস্থ মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে।কখনো মেয়ের বিয়ে,কখনো কারো দুরারোগ্য চিকিৎসার খরচ,কখনো কারো পড়ালেখার দায়িত,বা প্রতি রমজান ও কোরবানির ঈদে পথ চেয়ে থাকা এইসব মানুষের পাশে হাত বাড়িয়ে চলেছে এই সংগঠন।