ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ভোলার-দৌলতখানে ব্যাংক কর্মকর্তার জোরপূর্বক দখলে করে নেওয়া জমি ফেরত পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন

ভোলা প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২০ জুলাই ২০২২ ০৯:২৫:০০ অপরাহ্ন | দেশের খবর

ভোলার-দৌলতখান উপজেলা চরখলিফা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আজিমুদ্দীন পাটোয়ারী বাড়ির অগ্রণী ব্যাংকের অবসরপ্রাপ্ত সিনিয়র কর্মকর্তা আবুল বাছেতের ১২ শতাংশ জমি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে একই বাড়ির মৃত জয়নাল আবেদীনের ছেলে শাজাহান নান্টু জোরপূর্বক দখল করে নিয়েছে। ওই জমি ফিরে পাওয়ার দাবীতে গত কাল বুধবার দৌলতখান রিপোটার্স ইউনিটি কার্যালয়ে সংবাদ সন্মেলন করেছেন জমির মালিক আবুল বাছেত।

তিনি লিখিত বক্তব্যে জানান,ওই জমি নিয়ে দেওয়ানী আদালতে মামলা দায়ের হলে আবুল বাছেতের পক্ষে স্থায়ী নিষেধাজ্ঞা জারী করে আদালত। কিন্তু আদালতের  নিষেধাজ্ঞা অমান্য করে ভূমিদস্যু শাহাজাহান নান্টু ওই জমি জবর দখলে রাখেন।

ভূমিদস্যু শাহাজাহান নান্টুর ভুমিদস্যুতা ও প্রতারণার বিষয়ে আড়াই মাস পূর্বে জাতীয় দৈনিক ও ইলেক্ট্রোনিক মিডিয়ায় একাধিক সংবাদ প্রকাশিত হলে, নান্টু ক্ষিপ্ত হয়ে প্রকৃত ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য গত ১৮/০৭/২০২২ ইং তারিখে ভোলা প্রেসক্লাবে ভুক্তভোগী আবুল বাছেতের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেন।  তিনি আরো বলেন, শাহাজাহান নান্টুভয়ঙ্কর প্রতারক। সে কয়েকদিন আগে কবির নামের একজনের ৫ শতাংশ জমি মুল খতিয়ান ও দাগ নং না দিয়ে অন্য ভূয়া খতিয়ান ও দাগ দিয়ে দলিল করে তিন লক্ষ টাকা আদায় করেছেন। সে তার নামের ক্ষেত্রেও প্রতারণার আশ্রয় নিয়েছে। যেখানে ১৩৪,১৩৫ খতিয়ানে জয়নাল আবেদীন, পিতা-জরাফ আলী উল্লেখ করে একটি ভূয়া দলীল সম্পাদন করেছে। অথচ মূল দলীলে উল্লেখিত প্রকৃত নাম শাহাজাহান নান্টু, পিতা-জয়নাল আবেদীন, দাদা-মৃত হায়দার আলী পাটোয়ারী। শুধু তাই নয়, শাহাজাহান নান্টুর তার নামে আরেকটি জাল আইডি কার্ড তৈরী করে বিভিন্ন অপরাধ মুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রশাসনের কাছে তার এহেন অপরাধের বিচার দাবী করছেন ভুক্তভুগি ব্যাংক কর্মকর্তা আবুল বাছেত।