ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

ভোলায় বই উৎসব পালিত

ভোলা প্রতিনিধিঃ | প্রকাশের সময় : রবিবার ১ জানুয়ারী ২০২৩ ০৬:২৯:০০ অপরাহ্ন | দেশের খবর

ভোলা জেলার ৭ উপজেলায় নতুন বছরের প্রথম দিনে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা নতুন বই হাতে পেয়ে আনন্দিত হয়েছেন। রবিবার (১ জানুয়ারী) সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় মাঠে বই বিতরণী উৎসবের আয়োজন করেন উপজেলা প্রশাসনগন। উপজেলা নির্বাহি অফিসার (ভারপ্রাপ্ত) মুন্নী ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পৌর মেয়র রফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ^াস, প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. আমজাদ হোসেন, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. বশির উল্ল্যাহ প্রমূখ সহ শিক্ষক ও শিক্ষার্থীসহ অভিভাবক বৃন্দ।

এছাড়াও প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠানে উৎসব মুখোর পরিবেশে এ বই উৎসব বিতরণী অনুষ্ঠানটি পালন করে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ^াস জানান, সারাদেশের সাথে একযোগে এবতেদায়ী, মাদ্রাসা ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বই বিতরণ করা হয়েছে। এখনও কিছু বইয়ের প্রয়োজন। আশা করি ২/৩ দিনের মধ্যে এ নতুন বই পেলে শিক্ষার্থীদের হাতে তুলে দিতে পারবো।

উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. আমজাদ হোসেন জানান, ১৫৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ  ব্রাক, কিন্ডারগার্ডেন, শিশুকল্যাণ বিদ্যালয় সহ ২৫১টি প্রতিষ্ঠানে সারাদেশের সাথে বই বিতরন করা হয়েছে।