ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ভয়াবহ অগ্নিকান্ডে নওগাঁয় ফার্নিচার কারখানা পুড়ে ছাই

আমিনুল জুয়েল, নওগাঁ : | প্রকাশের সময় : শুক্রবার ১৭ ডিসেম্বর ২০২১ ০৭:২৫:০০ অপরাহ্ন | দেশের খবর

নওগাঁ শহরের কাঁঠালতলী এলাকায় সম্রাট ফার্নিচার নামে একটি কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।  অবশেষে বিকেল তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

 

শুক্রবার ১৭ ডিসেম্বর দুপুর দেড়টার দিকে নওগাঁ-বগুড়া আঞ্চলিক সড়কের কাঁঠালতলী মোড় এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।  বৈদ্যতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। এ ঘটনায় ফার্নিচার মালিকের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।

 

এব্যাপারে কারখানার মালিক সম্রাট জানান, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে কারখানা বন্ধ করে বাসায় যাই।  প্রত্যেক শুক্রবার সাপ্তাহিক বন্ধ থাকে। আজ দুপুর ১টা ২৫ মিনিটের দিকে ওই ফার্নিচার দোকান থেকে ধোঁয়া উঠতে দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়।  স্থানীয়দের খবরে আমিও দোকানে এসে দেখি আগুন জলছে। দোকানে কাঠের ফার্নিচার ও প্লাস্টিক সামগ্রী থাকায় মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে আশেপাশের দোকানগুলোতে।

 

জানা গেছে, নওগাঁ ও রানীনগর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ঘটনার পর কয়েকটি এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফার্নিচার কারখানায় কাঠের জিনিসপত্র, স্টিলের ফার্নিচার, হার্ডওয়ারের মালামাল ও ফ্লাইবোর্ডের দরজাসহ বিভিন্ন সরঞ্জামাদি মজুদ ছিল।

 

নওগাঁ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, আগুন লাগার সংবাদ পেয়েই ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় রাণীনগর থেকে আরও দুটি ইউনিট অংশ নেয়। মোট পাঁচটি ইউনিট কাজ করে দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারন করা সম্ভব হয়নি।  বৈদ্যতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস।

 

দূর্ঘটনা কবলিত স্থানটি নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, সদর উপজেলা নির্বাহী আফিসার (ইউএনও) মির্জা ইমাম উদ্দীন পরিদর্শন করেন।