ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

মধুপুরে বড় উৎসব বড় দিন উদযাপিত

হাসান সিকদার, টাঙ্গাইল | প্রকাশের সময় : রবিবার ২৫ ডিসেম্বর ২০২২ ০৯:৪২:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 

টাঙ্গাইলের লাল মাটির মধুপুর গড়ে খ্রীস্টান ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় উৎসব বড় দিন ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে জাঁকজমকপূর্ণ ভাবে আনন্দ আমেজে উদযাপিত হয়েছে। নির্বিঘেœ নিরাপত্তার মধ্যে দিয়ে বড় দিন উদযাপনের জন্য প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

গতকাল শনিবার (২৪ ডিসেম্বর) রাতে মধুপুর গড় এলাকার জলছত্র ধর্মপল্লী ও পীরগাছা সেন্টপৌল ধর্ম পল্লীসহ বিভিন্ন উপাসনালয়ে কেকে কাটা, গির্জা করা হয়। গির্জা শেষে শিশু কিশোরসহ সব বয়সী নারী পুরুষরা বাড়ি বাড়ি গিয়ে কীর্তন পরিবেশন করে। রোববার (২৫ ডিসেম্বর) সকালে প্রত্যেক ধর্মপল্লী ও উপাসনালয়ে গির্জা করে খ্রীস্টান ধর্মাবলম্বীরা। পরে গ্রামে গ্রামে নানা খেলাধুলা, বিয়ে সাধি শ্রদ্ধাসহ নানা আয়োজনে তারা মেতে উঠে। খ্রীস্টানদের ধর্মপল্লী, উপসনালয় ও বাড়িঘর সাজানো হয়েছে বর্ণীল সাজে। প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। অতিরিক্ত মোতায়েন করা হয়েছে। শালবন ঘেরা মধুপুরে বড় দিনের এ আমেজ চলবে সপ্তাহ জুড়ে। বড় দিনের শুভেচ্ছা বিনিময় করেন মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, ইউএনও শামীমা ইয়াসমীন, সহকারী কমিশনার ভূমি জাকির হোসাইন, মধুপুর থানার অফিসার ইনচার্জ মাজহারুল আমিন। 

মধুপুরের বন এলাকার জলছত্র, গাছাবাড়ী, ভূটিয়া, গায়রা, জৈলই, টেলকি, রাজাবাড়ী, গেচুয়া, জালাবাদা, জয়নাগাছাসহ বিভিন্ন গ্রামে চলছে এ উৎসব। উৎসবে শীতকালীন নানা পিঠাপুলির আয়োজন করা হয়।