ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

মরিয়মনগর ডিসি সড়কে ডাকাতির প্রতিবাদে মানববন্ধন

জাহেদ হাছান তালুকদার, রাঙ্গুনিয়া(চট্রগ্রাম) প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৬ ডিসেম্বর ২০২১ ০৭:২৬:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
রাঙ্গুনিয়া মরিয়মনগর চৌমুহনী টু গাবতল ডিসি সড়কে ইদানিং ডাকাতিসহ বিভিন্ন ঘটনা ঘটছে। বিগত কয়েক বছর ধরে কোন ঘটনা না ঘটলেও সম্প্রতি সড়কে চলাচলের বিভিন্ন গাড়িকে লক্ষ্য করে স্বনির্ভর রাঙ্গুনিয়ার পুলিশ চেকপোস্টের সামনে রাত ৯টার পর থেকে সকাল ৫টা পর্যন্ত এই সময়ের মধ্যে উৎপেতে বসে থাকে সংঘবদ্ধ একটি ডাকাতের দল। গাড়ি থামানোর জন্য গাছের উপর থেকে বসে ডাকাতরা লোহা সহ বিভিন্ন বস্তু ছুটে পেলে। গাড়ি থামালে ড্রাইভারসহ যাত্রীদেরকে আক্রমণ করে টাকা এবং বিভিন্ন দামী জিনিসপত্র ছিনিয়ে নেয়। এমন ঘটনার শিকার হয়েছেন সিএনজি চালক মুহাম্মদ সেলিম। তিনি বলেন-আমি গত শুক্রবার সকাল ৫টায় গ্যাস নিতে ইছাখালীতে যাচ্ছিলাম স্বনির্ভর রাঙ্গুনিয়ার পুলিশ চেকপোস্ট এর সামনে আসলে গাছের উপর থেকে বিশাল এক লোহার লট সিএনজির উপর নিক্ষেপ করে। সিএনজির তেরপাল পেটে গেছে। ভাগ্য ভালো ভিতরে ঢুকে নাই, না হয় আমি সহ আমার যাত্রীর মাথায় আঘাত পেতাম। তাৎক্ষণিক আমি গাড়ি নিয়ে সেখান থেকে পালিয়ে যায়। ইতিপূর্বেও এমন ৫-৬টি ঘটনা ঘটেছে এ-সড়কে। 
 
এদিকে এমন ঘটনার প্রতিকার ও নিরাপত্তা চেয়ে রোববার(২৬ডিসেম্বর) সকালে  যুবক রাসেল এর সহযোগিতায় মানববন্ধন করেছেন বিভিন্ন গাড়ি চালক ও যাত্রীসহ স্থানীয়রা। এসময় উপস্থিত ছিলেন স্বনির্ভর রাঙ্গুনিয়ার ৭নং ওয়ার্ড  ইউপি সদস্য মুহাম্মদ সেলিম-সহ চালক-যাত্রী ও স্থানীয়রা।
 
যুবক রাসেল বলেন-সম্প্রতি এ সড়কে এমন ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছি চালক-যাত্রী ও আমাদের মতো সাধারণ মানুষ। তাই প্রশাসনের কাছে আমাদের দাবী যেন আমরা নিরাপদে চলাফেরা করতে পারি সে পদক্ষেপ নেয়।
 
স্বনির্ভর রাঙ্গুনিয়ার ইউপি চেয়ারম্যান নুরুল্লাহ বলেন- সড়কের এমন ঘটনার বিষয়টি আমাকে কয়েকজনে বলেছিল। আমি মৌখিকভাবে রাঙ্গুনিয়া থানার ওসি'কে বলেছিলাম। আমিও চাই এর একটি প্রতিকার ও নিরাপদ সড়ক। যেন মানুষ নির্বিঘ্নে চলাফেরা করতে পারে। 
 
এ-বিষয়ে রাঙ্গুনিয়া থানার ওসি মাহাবুব মিলকী বলেন-বিষয়টি আমাদেরকে কেউ লিখিত অভিযোগ করেনি। আমি স্বনির্ভর রাঙ্গুনিয়ার চেয়ারম্যান নুরুল্লাহ সহ আপনার মাধ্যমে জানতে পেরেছি। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।