ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

মাগুরায় ধর্মীয় সম্প্রীতি ও সচেতনামূলক দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন

মিরাজ হাসান মাগুরা প্রতিনিধি | প্রকাশের সময় : মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ০৮:৫৬:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
ধর্ম যার যার রাষ্ট্র সবার’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই মতাদর্শকে সামনে রেখে মাগুরায় অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ।
 
মঙ্গলবার ৩১ শে জানুয়ারি আছাদুজ্জামান মিলনায়তনে মাগুরা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা জেলা প্রশাসক আবু নাসের বেগ।
 
 
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় মাগুরা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ফাত্তাহ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, সাবেক সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কামরুল লায়লা জলি, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল।
 
দিনব্যাপী এ প্রশিক্ষণে সচেতনতা বাড়াতে প্রকল্পের মিডিয়া কনসালটেন্ট আহমেদ সাগর ও সামাজিক সমস্টির জাহিদুল হক খান ধর্মীয় সম্প্রীতির নানা বিষয় নিয়ে আলোচনা করেন। প্রশিক্ষকগণ প্রশিক্ষণ ভালোভাবে  ফলপ্রসূ করার জন্য বিভিন্ন দলে উপদলে ভাগ করে প্রশিক্ষণ দেন।
প্রশিক্ষণ অনুষ্ঠানে ১শত বিভিন্ন ধর্মীয় নেতা, সামাজিক, রাজনীতিক, সাংবাদিক অংশ নেন।