ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

মায়েদের পা ধুয়ে সম্মান জানালো শিক্ষার্থীরা

আশরাফুল ইসলাম তুষার,কিশোরগঞ্জ: | প্রকাশের সময় : শনিবার ১১ মার্চ ২০২৩ ০৪:৩৯:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 
 
 
কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গলে মা সমাবেশে মায়েদের পা ধুয়ে সম্মান জানিয়েছে শিক্ষার্থীরা।  
 
শনিবার (১১ মার্চ) দুপুরে উপজেলার জিনিয়াস আইডিয়াল স্কুল মাঠে অনুষ্ঠিত ‘মা’ সমাবেশে শতাধিক শিক্ষার্থীরা তাদের মায়েদের পা ধুয়ে এক ব্যতিক্রমী সম্মান জানিয়েছে।
 
এ সময় মায়েরা আবেগাপ্লাতু হয়ে সন্তানের মাথায় হাত বুলিয়ে দোয়া করেন।
 
জিনিয়াস আইডিয়াল স্কুলের উদ্যোগে আয়োজিত ওই সমাবেশে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসাইন (তন্ময় আলমগীর)।
 
প্রতিষ্ঠানের শিক্ষক আরিফুল জব্বার আরমান পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন- শিক্ষক আলাম নাশরাক লিলি, শাহিনা আক্তার ঝুনু, সাদরিম সোহরাব তন্বি, হোমায়রা আক্তার সৃষ্টি, সাকাবির আকাশ প্রমুখ। সমাবেশ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে বেঞ্চে মায়েদের বসিয়ে শিক্ষার্থীরা যত্ন করে দু'হাত দিয়ে মায়েদের পা ধুয়ে দেয়। এ সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।
 
অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী ও তাদের মা ছাড়াও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, অভিভাবক এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  
 
এ সময় জিনিয়াস আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসাইন বলেন, শিক্ষার্থীদের উন্নত চরিত্র গঠনে পিতা-মাতা ও গুরুজনদের প্রতি শ্রদ্ধা-ভক্তি, ভালোবাসা ও সম্মানবোধ সৃষ্টির লক্ষ্যে প্রতি বছর এই পা ধোয়া অনুষ্ঠানের আয়োজন করা হবে।