ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

মির্জাগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে উন্নয়ন মেলা

মোঃ সুমন কাজী, মির্জাগঞ্জ (পটুয়াখালী) : | প্রকাশের সময় : রবিবার ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৬:০৪:০০ অপরাহ্ন | দেশের খবর

“সেবা ও উন্নতির দক্ষ রুপকার উন্নয়নে উদ্ভাবনে স্থানীয় সরকার” প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীর মির্জাগঞ্জে তিন দিন ব্যাপি জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। উন্নয়ন মেলা উপলক্ষে রবিবার সকাল ১০টায়  উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে বৃক্ষরোপণ,  বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।  পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইয়েমা হাসান'র এর সভাপতিত্বে উপজেলা পরিষদের অডিটরিয়ামে আলোচনা  সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের এান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক এবং মির্জাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মোঃ আবু বক্কর সিদ্দিকী।  

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেছেন, স্থানীয় সরকার জনগণের একদম কাছে গিয়ে সেবা প্রদান করে থাকে। স্থানীয় সরকার যতো শক্তিশালী হবে দেশের উন্নয়ন ততোই দ্রুত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে প্রত্যন্ত এলাকার যোগাযোগ, শিক্ষা, চিকিৎসা, তথ্য প্রযুক্তি, কৃষি সহ বিভিন্ন স্তরে ব্যাপক উন্নয়ন সংগঠিত হয়েছে। প্রধানমন্ত্রী চলতি অর্থবছরের বাজেটে স্থানীয় সরকার বিভাগে অনেক বরাদ্দ দিয়েছে। এটি বাস্তবায়ন হলে স্থানীয় সরকার বিভাগের সক্ষমতা বৃদ্ধি পাবে।

উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসীম উদ্দীন সবুজ মৃধার সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম জুয়েল, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাচিনা হাবিব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দীন জুয়েল বেপারী, সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, উপজেলা প্রকৌশলী মোঃ আলমগীর বাদশাহ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ মল্লিক, মাধবখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী মিজানুর রহমান লাভলু, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ফারুক খান, ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিব মৃধাসহ উপজেলা প্রশাসন, পরিষদ ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।