ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

মুরগির দোকানের পাশে শেয়ালের মাংস বিক্রি, যুবক কারাগারে

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ১২ ডিসেম্বর ২০২১ ১১:৪১:০০ পূর্বাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন আলীনগর হিলভিউ আবাসিক এলাকা থেকে ২ হাজার টাকা কেজি দরে শিয়ালের মাংস বিক্রির সময় বেলাল হোসেন (২০) নামের এক যুবককে হাতেনাতে আটক করেছেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে তাকে।

শনিবার (১১ ডিসেম্বর) দুপুরে তাকে আটক করা হয়। পরে আটক বেলাল হোসেনসহ ছয় জনের বিরুদ্ধে চট্টগ্রাম বন আদালতে মামলা দায়ের করেছেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জার মো. ইসমাইল। আটক বেলাল আলীনগর এলাকার আবদুর রহিমের ছেলে।

চট্টগ্রাম বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী বলেন, হিলভিউ আবাসিক এলাকায় বাদশা মিয়ার মুরগির দোকানের পাশে শিয়ালের মাংস বিক্রি করার তথ্য পেয়ে শনিবার দুপুরে অভিযান চালায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা। এ সময় অন্যরা পালিয়ে গেলেও বেলালকে হাতেনাতে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে জব্দকৃত শিয়ালের মাংস আদালতে আলামত হিসেবে উপস্থাপন করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক বেলাল আরও ৫ সহযোগীর তথ্য জানিয়েছে। পরে শনিবার বিকেলে আটক বেলালসহ ৬ জনের বিরুদ্ধে বন আদালতে মামলা দায়ের করা হয়। এ সময় বেলালকে আদালতে তোলা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রফিকুল ইসলাম বলেন, বন একাডেমির পাহাড়ে অনেক শিয়াল রয়েছে। বেলালসহ অন্যরা সেসব শিয়াল ধরে বিক্রি করছিলেন। শিয়ালের মাংস খেলে রোগ ভালো হয় বলে অনেক মানুষ মনে করেন। তারা সেই মাংস ২ হাজার টাকা কেজিতে বিক্রি করছিল।