ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

মোংলা বন্দরে জাহাজ থেকে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল খালাস শুরু

বাগেরহাট থেকে রুহুল আমিন বাবুঃ | প্রকাশের সময় : রবিবার ৫ মার্চ ২০২৩ ১০:৫৭:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 
বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণের পণ্য নিয়ে আসা বিদেশি জাহাজ এম.ভি হাইডং থেকে মালামাল খালস শুরু হয়েছে। রোববার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বন্দরে ৮ নম্বর জেটিতে নোঙ্গর করে জাহাজটি।দুপুর ২টা থেকে বন্দরে ৮ নম্বর জেটিতে মালামাল খালাস শুরু হয়। 
 
স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামানে এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুর ২টা থেকে জাহাজটির পণ্য খালাসের কাজ শুরু হয়েছে এর পর নদীপথে এ পণ্য নেয়া হবে সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ের বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ডিপোতে। জাহাজটি ৭মার্চ মোংলা বন্দর ত্যাগ করার কথা রয়েছে।
 
মোংলা বন্দর কর্তৃপক্ষের সচিব (বোর্ড ও জনসংযোগ) কালাচাঁদ সিংহ জানান, গত ২৪ ফেব্রুয়ারি ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলসেতুর স্ট্রাকচারের পণ্য নিয়ে ছেড়ে আসে ভিয়েতনামী পতাকাবাহী জাহাজ এম.ভি হাইডং-০৯।রোববার বেলা সাড়ে ১১টায় বন্দরের ৮ নম্বর জেটিতে নোঙ্গর করেছে  জাহাজটি। এতে ১৭১ প্যাকেজের ১৫৫৬ মেট্রিক টন পণ্য রয়েছে।উল্লেথ্য গত ২১ ফেব্রুয়ারি এ রেলসেতুর ৩ হাজার ১৩৪ দশমিক ১০৬ মেট্রিক টনের ২৩০ প্যাকেজের স্টিলের পাইপ ও মেশিনারি পণ্য নিয়ে পানামার পতাকাবাহী জাহাজ এম.ভি জুপিটার মোংলা বন্দরে আসে।