ঢাকা, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে নারী গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি | প্রকাশের সময় : বুধবার ১৭ নভেম্বর ২০২১ ০৭:১৩:০০ অপরাহ্ন | আইন-আদালত

ময়মনসিংহে সিআইডি পুলিশ জেলা মহিলা আওয়ামীলীগের এক নেত্রীর করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জোসিদা খাতুন কোহিনুর (৪৫) নামে এক নারীকে গ্রেফতার করেছে।  

সিআইডির একটি টিম বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে নগরীর আকুয়া এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করে। গ্রেফতারের পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য সিআইডি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সিআইডির জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার সুলতান মাহমুদ এখবর নিশ্চিত করেছেন।

মামলার উদ্ধৃতি দিয়ে সিআইডি কর্মকর্তা জানান, ফেসবুক এ্যাক্টিভিষ্ট উৎপল কর, জোসিদা খাতুন কোহিনূর ও সজীব ইসলাম নামে তিন ব্যক্তি নিজ নিজ আইডি থেকে ডিজিটাল ডিভাইস ব্যবহার করে অসৎ উদ্দেশ্যে আক্রমনাত্মক ভীতি প্রদর্শক তথ্য উপাত্ত প্রকাশ করে। তারা ময়মনসিংহের জেলা মহিলা আওয়ামীগের সাংগঠনিক সম্পাদক স্বপ্না খন্দকার ও তার  বোন লুৎফুন্নাহার লাকীর ছবি এডিট করে সিনিয়র রাজনৈতিক নেতা, মন্ত্রী, মেয়র ও আওয়ামীলীগের গুরুত্বপূর্ণ নেতাদের নামের সংশোযন করে মানহানিকর পোস্ট দেন। 

এ ঘটনায় ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক স্বপ্না খন্দকার বাদী হয়ে গত ২১ আগষ্ট ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানায় তিনজনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। এ নিয়ে তখনই দৈনিক সংবাদসহ বিভিন্ন মিডিয়ায় খবর প্রকাশিত হয়। সেই মামলায় তিন আসামীর মধ্যে জোসিদা খাতুন কোহিনুরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার নারী কোহিনুর খাতুনের ফেসবুক থেকে জানা যায় তিনি “কোহিনুর বহুমুখী নারী উন্নয়স সংস্থা’র সভাপতি  এবং সক্রিয় আওয়ামীলীগ কর্মী। পরে ৩০ সেপ্টেম্বর মামলাটি অধিগ্রহন করে সিআইডিতে ন্যাস্ত করা হয়।