ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

ময়মনসিংহে দুই ট্রাক টিএসপি সারসহ ৪ পাচারকারী আটক

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ ০৪:১০:০০ অপরাহ্ন | দেশের খবর

 

ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার(ডিবি) একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ ট্রাক বোঝাই ৬০০ বস্তা টিএসপি সারসহ ৪ সার পাচারকারীকে আটক করেছে। মঙ্গলবার জেলা গোয়েন্দা শাখার পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয় সোমবার সন্ধ্যায় ময়মনসিংহ-নেত্রকোনা সড়কের শম্ভুগঞ্জ টোলপ্লাজার কাছে অভিযান চালিয়ে তাদেরকে আটক ও গাড়িসহ সার জব্দ করা হয়।

 

আটককৃত ৪ পাচারকারীকে জিজ্ঞাসাবাদের বরাদ দিয়ে জেলা গোয়েন্দা শাখা জানায়, সোমবার দিন ব্যাপী নেত্রকোণা জেলার বিএডিসি সরকারী সার গুদাম থেকে ৬০০ বস্তা টিএসপি সার ২টি ট্রাকে বোঝাই করা হয়। পাচারকারী দলের পলাতক আসামিরা ৬০০ বস্তা সার পাশ্ববর্তী দেশ ভারতে উচ্চ মূল্যে পাচারের জন্য বগুড়া জেলা হয়ে সীমান্তবর্তী এলাকায় নিয়ে যাওয়ার জন্য রওয়ানা হয়। যাবার পথে ময়মনসিংহ সদরের চরকালীবাড়ী এলাকায় নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে শম্ভুগঞ্জ টোল প্লাজার উত্তর পাশে পাকা রাস্তার উপরে আসতেই ডিবির টিম তাদেরকে আটক করে। আটককৃতরা হচ্ছে, বগুড়ার শিবগঞ্জ উপজেলার উথুলী গাউছিয়াপাড়া গ্রামের মোহাম্মদ আলী(৪০), পূর্ব জাহাঙ্গীরাবাদ পানাতেপাড়া গ্রামের চন্দন কুমার বিকাশ(৩০), বেড়াবালা অর্জুনপুর গ্রামের মোঃ রব্বানী ইসলাম (২২) ও একই গ্রামের মোঃ জয়নাল সরকার (৪২)।

 

ডিবি জানায়, নেত্রকোণা জেলার বিভিন্ন এলাকা ও বøকের জন্য নির্ধারিত ২৮ জন ডিলারের অনুকূলে সরকারি বরাদ্দ ও সরবরাহ আদেশমূলে বিএডিসি সার গুদাম হতে ২২ তারিখ রবিবার পরিবহন ঠিকাদার পলাতক আসামি তোফাজ্জল হোসেনের কাছে সরকারি ৬০০ বস্তা টিএসপি সার হস্তান্তর করা হয়। সার পাচারকারীচক্র নির্দিষ্ট ডিলারের নিকট পৌঁছে না দিয়ে বিএডিসি হতে গ্রহণ করা সার ট্রাক ভর্তি করে সীমান্ত এলাকায় যাওয়ার সময় সোমবার সন্ধ্যায় জেলা গোয়েন্দা শাখার টিম গোপন সংবাদের জানতে পেরে আটক করে। 

মঙ্গলবার আটককৃতদেরকে ৭ দিনের পুলিশি রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।