ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

রুবি ফোনিক্স শপিংয়ের ঢাকা ব্রাঞ্চের উদ্বোধন

মোহাম্মদ আকতারুজ্জামান : | প্রকাশের সময় : বুধবার ৮ ফেব্রুয়ারী ২০২৩ ০৮:২০:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 
 
 
 
ই-কমার্স প্রতিষ্ঠান রুবি ফোনিক্স শপিংয়ের ঢাকা ব্রাঞ্চের উদ্বোধন করা হয়েছে। এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে বুধবার (৮ ফেব্রুয়ারি ) দুপুরে রাজধানীর উত্তরায় রুবি ফোনিক্স শপিংয়ের নিজস্ব কার্যালয়ে শুভ উদ্বোধনের মধ‍্যদিয়ে প্রতিষ্ঠানটি বাংলাদেশে যাত্রা শুরু করল। 
 
চায়না ভিত্তিক প্রতিষ্ঠান রুবি ফোনিক্স শপিং এই প্রথম বাংলাদেশে ব‍্যবসা শুরু করতে যাচ্ছে। এরআগে রুবি ফোনিক্স শপিং ভিয়েতনাম ও মায়ানমারে তাদের ব‍্যবসা সম্প্রসারিত করেছে। ওইসব দেশে সুনামের সাথে ব‍্যবসা পরিচালনার পর বাংলাদেশে প্রতিষ্ঠানটি অগ্রযাত্রা শুরু করল। মানুষের নিত্য-প্রয়োজনীয় জিনিসপত্র বাংলাদেশে তারা মার্কেটিং করবে।
 
অনুষ্ঠানে রুবি ফোনিক্স শপিংয়ের চেয়ারম্যান বলেন, গ্রাহকদের সর্বোত্তম সেবা প্রদানের মাধ্যমেই ব‍্যবসার সুনাম অর্জিত হয়। আমরা সবসময় পণ্যের মান নিয়ে সচেষ্ট। কম দামে কোয়ালিটি পণ্য সরবরাহে আমরা এগিয়ে থাকবো। আগে গ্রাহকদের সেবা, এরপর ব‍্যবসা। 
ভালোমানের পণ্যের জন্য যে কেউ অনলাইনে রুবি ফোনিক্স শপিংয়ে অর্ডার করতে পারবে। আমরা গ্রাহকদের কাছে চাহিদামতো পণ্যটি নির্বিঘ্নে পৌঁছে দেবো। আমরা চাই রুবি ফোনিক্স শপিং অনলাইন প্লাটফর্মে গ্রাহকদের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে উঠবে। আমার বিশ্বাস বাংলাদেশে আমরা অতি দ্রুতই জনপ্রিয় হয়ে উঠবো। 
 
তিনি আরও বলেন, প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে অবশ্যই কোয়ালিটি পণ্যের বিকল্প নেই। রুবি ফোনিক্স শপিং সেই কাজটিই করবে। দীর্ঘমেয়াদে টেকসই ও লাভজনক একটি ব‍্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলতে হলে ব‍্যবসার নৈতিকতা ও মূল‍্যবোধকে প্রাধান্য দিয়ে গ্রাহকের আস্থা অর্জনে সচেষ্ট হতে হবে। আমরা সেই লক্ষ্যেই সামনের পথ চলবো। চ‍‍্যাম্পিয়ান হবো। ট্রফি থাকলে আমরাই জিতবো। 
 
এক পরিসংখানে দেখা যায়, বাংলাদেশে অনেক বাধা-বিপত্তি পেরিয়ে ই-কমার্স প্রতিষ্ঠান দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। 
২০২০ সালে বাংলাদেশে ই-কমার্সে বাজার ছিল প্রায় ১৬ হাজার কোটি টাকা। ২০২১ সালে ২০ হাজার কোটি টাকা, ২০২২ সালে ২৩ হাজার কোটি টাকার বাজার ছিলো। ২০২৩ সালে ই-কমার্সের বাজার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে ২৫ হাজার কোটি টাকা। 
তবে সামগ্রিকভাবে এই বাজারের লক্ষ‍্যমাত্রা কম-বেশি হতে পারে বলে জানা যায়।
 
অনুষ্ঠানে ফিতা কেটে, বেলুন উঠিয়ে, কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠানের চেয়ারম্যান উদ্বোধন ঘোষণা করেন।