ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

লক্ষ্মীপুরে নাশকতা ও হামলা মামলায় বিএনপির ১২ নেতা-কর্মী আটক

মু.ওয়াহিদুর রহমান মুরাদ,লক্ষ্মীপুর: | প্রকাশের সময় : শুক্রবার ২১ জুলাই ২০২৩ ০৭:৫১:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 
লক্ষ্মীপুরে দায়িত্ব পালনের কাজে বাধা দিয়ে পুলিশের ওপর হামলা ও নাশকতার দুই মামলায় বিএনপির ১২ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। শোকসভায় যাওয়ার পথে নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে বলে জানান কৃষকদল।
 
বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
 
পুলিশ জানায়, অজ্ঞাত আসামি হিসেবে ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা সদর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা। তবে পুলিশ গ্রেপ্তারকৃতদের নাম পরিচয় জানায়নি। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।
 
জেলা কৃষকদলের দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম রাজু সাক্ষরিত পত্রে জানান, নিহত সজীব হোসেনকে আওয়ামী সন্ত্রাসী কর্তৃক নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা বিএনপি আয়োজিত ”শোক ও প্রতিবাদ” সমাবেশ থেকে ফেরার পথে পুলিশ ,আবুল মোমেন মোতালেব-সদস্য, জেলা কৃষকদল,
রাকিব হোসেন সুজন-সভাপতি, সদর পশ্চিম কৃষকদল, মনির হোসেন, সদস্য, হামছাদি ইউনিয়ন কৃষকদল,বাবুল হোসেন, সদস্য, হামছাদি ইউনিয়ন কৃষকদল কে গ্রেফতার করে নিয়ে যায়৷
লক্ষ্মীপুর জেলা কৃষকদল, পুলিশের এমন ন্যাক্কারজনক আচরণকে ধিক্কার জানায় এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবি করছে।
 
জেলা কৃষকদলের সভাপতি মাহবুব আলম মামুন বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের কৃষকদল নেতা সজিব হোসেনকে কুপিয়ে হত্যা করেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির লক্ষ্মীপুরের বাসভবন প্রাঙ্গণে শোক ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এ সভায় আসার পথে পুলিশ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিভিন্ন স্থান থেকে গ্রেপ্তার করেন।
 
ওসি বলেন, আটকদের পুলিশের দায়েরকৃত দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাদেরকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।