ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

লক্ষ্মীপুরে ৪ দিনব্যাপী টার্কিশ ফুড মেলায় ব্যাপক সাঁড়া।

লক্ষ্মীপুর প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২৮ জানুয়ারী ২০২৩ ০৯:৩২:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 
লক্ষ্মীপুরে বিনামূল্যে স্বাস্থসেবা ক্যাম্প ও টার্কিশ ফুড মেলার উদ্বোধন করা হয়েছে। স্মার্ট টেকনোলজিস” (বিডি) জনকল্যাণমূলক সংস্থা স্মার্ট ফাউন্ডেশন ও তুরস্কের ইন্ট্যারন্যাশনাল ফ্র্যাটার্নিটি অ্যাসোসিয়েশন (ইফা) এ কর্মসূচির আয়োজন করে। ২৬ জানুয়ারি শুরু হওয়া টার্কিশ ফুড ও স্বাস্থ্যসেবা ক্যাম্প চলবে ২৯ জানুয়ারি পর্যন্ত।
 
 
মেলায় ৫টি স্টলে টার্কিশ পিজ্জা, বার্গার, বিরিয়ানি, কফি, বাকলাভা, লুকোমসহ মুখরোচক ২০ ধরণের টার্কিশ খাবারে পসরা সাজিয়েছেন আয়োজক কমিটি। এছাড়া আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যাথামুক্ত পদ্ধতিতে বিনামূল্যে ১ হাজার ৬০০ ছেলেদের সুন্নতে খৎনা (মুসলমানি) করার কথা রয়েছে। তুরস্কের হিসার ইন্টারকন্টিনেন্টাল হাসপাতালের ৭ জন চিকিৎসক দ্বারা এ খৎনা করা হবে।
 
আগত সেবাগ্রহীতারা বলেন, প্রত্যান্ত অঞ্চলে বিনামূল্যে আধুনিক স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে স্মার্ট টেকনোলজিস এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। একসাথে ১ হাজার ৬০০ শিশুদের সুন্নতে খৎনা করা নিসন্দেহে প্রশংসনীয় উদ্দ্যোগ। এছাড়া গ্রামীণ পরিবেশে বিশ্ববিখ্যাত টার্কিস ফুড মেলা আয়োজনের কারনে রামগঞ্জবাসী বৈশ্বিক সংস্কৃতির সঙ্গে পরিচিত হতে পেরেছে। এজন্য বক্তারা স্মার্ট টেকনোলজিসকে (বিডি) ধন্যবাদ জানান।
 
 
মেলার আয়োজক ও স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, দ্বিতীয়বারের মতো বিনামূল্যে সুন্নতে খৎনা সেবা প্রদান করছি। ভবিষ্যতে স্বাস্থসেবা বিষয়ক এ পোগ্রামটি অব্যাহত থাকবে। শুধু ব্যবসায়ীক কার্যক্রমে সীমাবদ্ধ নয় আমরা প্রতিনিয়ত জনকল্যাণমূলক বিভিন্ন কর্মকাণ্ড করে যাচ্ছি।
 
তিনি আরও বলেন, স্মার্ট টেকনোলজিস (বিডি) এর মতো দেশের অন্য সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠান যদি জনকল্যাণমূলক কাজগুলো করে তবেই শেখ হাসিনার স্বপ্নের স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে।