ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

লামায় পিসিএনপি কর্তৃক মাসব্যাপী শীতবস্ত্র বিতরণ কার্যক্রম শুরু

এম. মিজানুর রহমান, লামা বান্দরবান : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ ০৬:১৪:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বান্দরবানের লামা উপজেলায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উদ্যাগে মাস ব্যাপি শীত বস্ত্র বিতরণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর'২১) বিকেলে লামা পৌরসভার ৭নং ওয়ার্ড মধুঝিরি অজিফা মঞ্জিল থেকে আনুষ্ঠানিক বিতরণ শুরু করেন পিসিএনপি নেতারা।

শীত বস্ত্র বিতরণ উদ্বোধনকালে পিসিএনপি লামা উপজেলার সাধারণ সম্পাদক, রিপোর্টার মো. কামরুজ্জামান বলেন, পিসিএনপি মানুষের মৌলিক অধিকার আদায়ে সকল মানুষের অংশিদারিত্বে একটি সংগঠন। তিনি বলেন, "ডিসেম্বরে আমাদের অনেক প্রাপ্তি রয়েছে। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশের সাত কোটি মানুষ ৯ মাস যুদ্ধ করে ১৬ ডিসেম্বর-৭১ মহান স্বাধীনতা অর্জিত হয়। ১৯৯৭ সালে ডিসেম্বরের এই দিনে জাতির জনক কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়। পার্বত্যাঞ্চলে বৈষম্য নীতি পরিহার করে সাংবিধানিক অধিকার আদায়ের লক্ষ্যে ২০১৯ সালের ৫ ডিসেম্বর গঠিত হয় "পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ"।

তিনি আরো বলেন, পার্বত্যাঞ্চলে "দল যাঁর যাঁর নাগরিক পরিষদ সবার" এই স্লোগানে পিসিএনপি পর্বতে সকল সন্ত্রাসের বিরুদ্ধে জনগোষ্টির ঐক্যবদ্ধতায় সু-শঙ্খল আন্দোলন করে যাচ্ছে। একই সাথে দুর্যোগ-দুর্বিপাকে মানুষের মাঝে বন্ধুত্বের হাত বাড়িয়ে দিচ্ছেন পিসিএনপি। কোভিট-১৯, বন্যা-প্লাবনে পিসিএনপি দু:স্থ্য মানুষের পাশে দাঁড়িয়েছে।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বঙ্গবন্ধুর নেতৃত্বে অর্জিত সার্বভৌম-স্বাধীনতা রক্ষা, পার্বত্য চট্টগ্রাম নিয়ে দেশি-বিদেশী সকল ষড়যন্ত্র রুখে দিতে বদ্ধপরিকর। কাজী মুজিবের সু-দক্ষ নেতৃত্বে পিসিএনপি পার্বত্য তিন জেলায় সংবিধান সমোন্নত রাখার আন্দোলন সংগ্রামে রাজপথে সরব রয়েছে।

সুতরাং কোন অপশক্তির কুনজর থেকে পার্বত্যাঞ্চলকে রক্ষায় দেশ প্রেমিক সেনাবাহিনীর সাথে পিসিএনপি'র প্রতিটা কর্মী সমর্থক প্রাণ দিতে প্রস্তুত।