ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

শনিবারে সিলেটে বিভাগীয় সমাবেশ খেলাফত মজলিসের

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : বুধবার ১৯ জুলাই ২০২৩ ০৭:৩৮:০০ অপরাহ্ন | দেশের খবর

খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মুনতাসির আলী বলেছেন, দেশে রাজনৈতিক স্থিতিশীলতার অভাব, সন্ত্রাসবাদ-সহিংসতা বাংলাদেশের রাজনীতির সাধারণ চিত্রে পরিণত হয়েছে। দুর্নীতি, স্বজনপ্রীতি, প্রশাসনিক দলীয়করণ এবং ভোট ও ভাতের অধিকারের সংগ্রাম জনগণকে প্রতিনিয়ত করতে হচ্ছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন এবং জবাবদিহিতামূলক সরকার জনগণের কাছে আজ সোনার হরিণের মত। খেলাফত মজলিস মনে করে, সংলাপ সমঝোতার মাধ্যমে সকল রাজনৈতিক দলের সমন্বয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পাশাপাশি একটি সুস্থ ধারার রাজনৈতিক সংস্কৃতি গড়ে তোলা প্রয়োজন। একই সাথে আমলা ও বিদেশনির্ভর রাজনৈতিক চর্চা থেকে আমাদের বেরিয়ে আসা সময়ের দাবি। এ পরনির্ভর তাবেদারী রাজনীতি আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য কল্যাণ বয়ে আনবে না।

খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব লিখিত বক্তব্যে আরও বলেন, দেশের চলমান আর্থসামাজিক ও রাজনৈতিক সঙ্কট উত্তরণে দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে। একটি অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে দেশে একটি জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

আগামী ২২ জুলাই (শনিবার) বেলা ২টায় সিলেটের রেজিস্টারি মাঠে খেলাফত মজলিসের সিলেট বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশে সিলেট বিভাগের সকল উপজেলা থেকে নেতা-কর্মীদের ঢল নামবে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন দলের নায়েবে আমীর প্রিন্সিপাল হাফিজ মাওলানা মজনুদ্দিন আহমদ, যুগ্ম মহাসচিব এ বি এম সিরাজুল মামুন, ইসলামী যুব মজলিসের আহবায়ক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকসহ কেন্দ্রীয় ও স্থানীয় পর্যায়ের নেতৃবৃন্দ।

আগামী ২২ জুলাই সিলেটের রেজিস্ট্রারি মাঠে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা দাবিতে খেলাফত মজলিস ঘোষিত সিলেট বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে সিলেটের একটি অভিজাত রেস্তোঁরায় আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মুনতাসির আলী।

খেলাফত মজলিস সিলেট জেলা শাখার সহ-সভাপতি মুখলিসুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা সামসুজ্জামান চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী সদস্য অধ্যক্ষ আব্দুল হান্নান, সিলেট জেলা সভাপতি মাওলানা নেহাল আহমদ, সিলেট মহানগর সভাপতি হাফিজ মাওলানা তাজুল ইসলাম হাসান, সিলেট জেলার সাধারণ সম্পাদক মাওলানা দিলওয়ার হোসাইন, মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা জাবেদুল ইসলাম চৌধুরী, যুক্তরাজ্য শাখার সহ-সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাসান ছাবির, সিলেট মহানগর শাখার সহ-সাধারণ সম্পাদক মাওলানা জুনেদ আহমদ, সাংগঠনিক সম্পাদক আব্দুস শহীদ ও মহানগর যুব মজলিসের যুগ্ম আহ্বায়ক মাওলানা সাদিকুর রহমান প্রমুখ।

বিভাগীয় সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে সিলেট মহানগরীসহ জেলার সকল থানা- ওয়ার্ডে ব্যাপক সাংগঠনিক সফর ও গণসংযোগের কর্মসূচি গ্রহণ করা হয়।

খেলাফত মজলিস ঘোষিত ৮ দফা দাবি হচ্ছে- দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা, নির্বাচনে সবার জন্যে সমান সুযোগ ও নিরাপত্তা নিশ্চিত করা, দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখা, গ্রেফতারকৃত আলেম উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার করা, রাজনৈতিক সভা-সমাবেশের অবাধ সুযোগ নিশ্চিতকরণ, পণ্যমূল্য কমিয়ে জনদুর্ভোগ লাঘব ও দুর্নীতি নির্মূল করা, বেকার সমস্যা সমাধান ও যোগ্যতার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগ দান ও ধর্মীয় শিক্ষা সঙ্কোচন নীতি বন্ধ ও বিতর্কিত পাঠ্যক্রম বাতিল করা।