ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
ভোলা পরিবার পরিকল্পনা বিভাগে নিয়োগ পরীক্ষা

শেষ মুহূর্তে স্থগিতে শংকিত চাকুরি প্রার্থীরা

ভোলা প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শনিবার ১৯ নভেম্বর ২০২২ ০৫:০৯:০০ অপরাহ্ন | দেশের খবর

ভোলায় পরিবার পরিকল্পনা বিভাগের তিনটি ক্যাটাগরি পদে লিখত নিয়োগ পরীক্ষা গত কাল (১৯ নভেন্বর) শনিবার সকাল ১০ ঘটিকায় নেয়ার তারিখ ছিল। হঠাৎ ২০ ঘণ্টা আগে শুক্রবার সন্ধ্যায় স্থগিত করা হয়েছে। লিখিত পরীক্ষা স্থগিতের গণবিজ্ঞপ্তি প্রেস ক্লাবে দেওয়া হয় সন্ধ্যা সাড়ে ৫টায়। তাতে কারণ হিসাবে অনিবার্য বলে উল্লেখ করা হয়। এতে হতাশ হয়ে পরেন দুর থেকে আশা চাকুরি প্রার্থীরা, তাদের অভিযোগ উপপরিচালক বিশেষ ব্যক্তির লোক, তিনি দেশের বাহিরে থাকায় তার ইশারায় পরীক্ষা স্থগীত করা হয়েছে।

এ বিষয়ে পরিবার পরিকল্পনা উপপরিচালক তাপস কুমার শীল জানান, কিছু স্বেচ্ছাসেবী কর্মীর দাবী ও উকিল নোটিশের পরিপ্রেক্ষিতে শুক্রবার দুপুরে জরুরি বৈঠকে নিয়োগ পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। ৩ সদস্যের নিয়োগ কমিটিতে ছিলেন জেলা প্রশাসক মোঃ তৌফিক ই-লাহী চৌধুরী-সভাপতি, পরিবার পরিকল্পনা উপপরিচালক -সদস্য সচিব ও সিভিল সার্জন-সদস্য। ৩টি পদ হচ্ছে-পরিবার পরিকল্পনা সহকারী (গ্রেড-১৫), আয়া (গ্রেড-২০) ও পরিবার কল্যাণ সহকারী (গ্রেড-১৭)। ৩টি পদে পরীক্ষায় জেলার ৭ উপজেলার পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ হাজার ৯৩৭ জন। এদিকে ওই পরীক্ষার্থীরা শুক্রবার বিকালের মধ্যে জেলা শহরের হোটেলসহ আত্মীয়-স্বজনের বাড়িতে অবস্থান নেন।

পরীক্ষা স্থগিত হওয়ায় তারা ক্ষোভ জানান এবং শংকিত হয়ে পরেন। চরফ্যাশন উপজেলা থেকে আসা সিতিরানী, মনপুরা থেকে আসা পরীক্ষার্থীর অভিভাবক আনোয়ার হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, সেচ্ছা সেবী কর্মীদের দাবী ও উকিল নোটিশের ভিত্তিতে শেষ মুহূর্তে পরীক্ষা স্থগিত করার কোন বিধান নাই। বিশেষ এক ব্যক্তি দেশের বাহিরে থাকায় এ পরীক্ষা স্থগীত করা হয়েছে। তার চয়েজে পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী নিয়োগ হবে বলে আশংকা করছেন চাকুরি প্রার্থীরা। তারা জানান, ভোলা জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তাদেরকে দিয়ে সঠিক পরীক্ষা ও যোগ্য প্রাথী নিয়োগের আশা নেই। তাই পরিবার পরিকল্পনা বিভাগের মহাপরিচালকের দৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করছেন চাকুরি প্রার্থীরা।