ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

শৈলকুপায় উপজেলা চেয়ারম্যান পদে চলছে ভোটগ্রহণ

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ৩১ জুলাই ২০২২ ১১:৫৮:০০ পূর্বাহ্ন | দেশের খবর

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববার (৩১ জুলাই) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এদিকে সকাল থেকে কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটারদের উপস্থিতি।

নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী এম আব্দুল হাকিম আহমেদ, আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোস্তফা আরিফ রেজা মুন্নু, মোটরসাইকেল প্রতীকের আনিছুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলায় ১২০ ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। 

২ য় বারের এই উপ-নির্বাচনে ২ লাখ ৯৬ হাজার ৬’শ ৫৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে সংশ্লিষ্টরা। ১২ জন ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নির্বাচনের দ্বায়িত্বে রয়েছেন। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্যসহ আনসার সদস্যরা নিরাপত্তার দ্বায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৪ নভেম্বর শিকদার মোশাররফ হোসেন সোনা মারা যাওয়ার পর ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি উপ-নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয় তার স্ত্রী শিকদার শেফালি বেগম। পরবর্তীতে চলতি বছরের ১৬ মে শিকদার শেফালি বেগম মারা গেলে পদটি আবারও শূন্য হয়।