ঢাকা, বুধবার ১৫ মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১

শৈলকুপায় নৌকা প্রার্থী ও উপজেলা চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলার নির্দেশ ইসির

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৪ ডিসেম্বর ২০২৩ ০৭:২৩:০০ অপরাহ্ন | দেশের খবর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এম. আব্দুল হাকিম আহমেদসহ তিন জনের বিরুদ্ধে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করার জন্য শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসারকে নির্দেশ দিয়েছে কমিশন।

 

এ মর্মে নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান ২টি আদেশ প্রদান করেছেন।

 

প্রথম আদেশে উল্লেখ করা হয়েছে, শৈলকুপার দুধসর ইউনিয়নের ভাটই বাজারে হাটবারের দিনে বিকেল ৪টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাইয়ের অনুসারীরা দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে মহাসড়কে মহড়া দেয় ও জনগণের মনে ভীতি সঞ্চার করায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রতিবেদনের আলোকে আব্দুল হাইয়ের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

 

অন্যদিকে ২য় আদেশে রয়েছে, একই উপজেলার সারুটিয়া ইউনিয়নের কাতলাগাড়ী বাজারে বিকেল ৪টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাই এর অনুসারীরা মোটরসাইকেলযোগে মিছিল ও সমাবেশ চলাকালে স্বতন্ত্র প্রার্থীর এজেন্টদের উদ্দেশে হুমকি প্রদান ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করায় নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রতিবেদনের আলোকে আব্দুল হাই, উপজেলা চেয়ারম্যান এম. আব্দুল হাকিম আহমেদ ও ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুনের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

 

স্বতন্ত্র প্রার্থী ও তার এজেন্টদের বিরুদ্ধে হুমকি ও উস্কানিমুলক বক্তব্য দেওয়ার মাধ্যমে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ৮(ক), ১১(ক) ও ১২ বিধি লঙ্ঘন করায় তাদের বিরুদ্ধে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা করার নির্দেশ দেয়।

 

এ ব্যাপারে ঝিনাইদহ জেলা জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, আমরা নির্বাচন কমিশন থেকে পৃথক দু’টি নিদের্শনার চিঠি পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় আদালতে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।