ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

শৈলকুপায় ৪২ ইঞ্চির বর-কনে

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ৫ মার্চ ২০২৩ ০৫:৫৭:০০ অপরাহ্ন | দেশের খবর
 
বিয়েটা আসলে ব্যতিক্রম না। যাদের বিয়ে সেই মানুষ দুইজনই ব্যতিক্রম। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) মাত্র ৪২ ইঞ্চি উচ্চতার দুই জনের বিয়ে হয়ে গেলো ঝিনাইদহের শৈলকুপা উপজেলায়। বিয়ের পরদিন শনিবার বর-বউ আনা-নেয়া সহ অন্যান্য আনুষ্ঠানিকতা চলছে।  নব দম্পতিকে দেখতে বরের বাড়িতে ভিড় করছে মানুষ। অনেকে উপহার দিচ্ছেন তাদের।
 
পারিবারিক সূত্রে জানা যায়, বর আল আমিন ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চর-বাখরবা গ্রামের আব্দুল খালেকের ছেলে। আর কনে আসমা খাতুন কুষ্টিয়া জেলার ইবি থানার করিমপুর গ্রামের আকমল জোয়াদ্দারের মেয়ে। বিয়ের পর নববধূ আসমা এসেছেন বরের বাড়ি শৈলকুপার চর-বাখরবা গ্রামে।
 
বর আল আমিনের বাবা আব্দুল খালেক কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করেন। তার ৫ ছেলে ১ মেয়ের মধ্যে আল-আমিন সবার ছোট । তিনি জানান, ছোট ছেলেকে বিয়ের জন্য অনেক চেষ্টা করছি এতদিন মেলেনি। এখন মিলেছে আমি ভীষণ খুশী। বাজারের অনেক মানুষের দোয়া নিয়েছি।
 
নববধূ আসমা খাতুনের বড় বোন শিউলী খাতুন জানান, তাদের বাড়ি কুষ্টিয়ার ইবি থানার করিমপুর গ্রামে। তার বাবা একজন কৃষক। ৪ বোন ১ ভাই । শিউলী জানান, এই বোন কে বিয়ের জন্য পরিবারে একটা টেনশন ছিল। শেষ পর্যন্ত বোন কে বিয়ে দিতে পেরে পরিবারের সবাই খুশী হয়েছে। 
 
তিনি বলেন, বোনকে তার স্বামীর পরিবারের সবাই হাসিমুখে মেনে নিয়েছে। আনন্দ উৎসব করেই ওদের বিয়ে সম্পন্ন হয়েছে। ওদের জন্য সবাই দোয়া করবেন।
 
এই দম্পতির বিয়ের ঘটক ছিলেন শৈলকুপার রিপন মিয়া। তিনি জানান, উভয় পরিবার সম্পর্কে তার আত্মীয় হয়। এর মাঝে খবর পাওয়া যায়, আসমার বিয়ের জন্য পাত্র খোঁজাখুঁজি চলছে। খবর পেয়ে তিনি ছেলের বাবার সঙ্গে কথা বলেন। এরপর উভয় পরিবার দেখা-শোনার মাধ্যমে শুক্রবার বিয়ে সম্পন্ন হয়।
 
তিনি আরো জানান, এমন বিয়ে দিতে পেরে তিনি আনন্দিত। তাদের বিয়ের দেনমোহর করা হয়েছে ৫০ হাজার টাকা।