ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

শ্রীপুরে আদালতে নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে জমি দখল ,আটক ৩

শ্রীপুর (গাজীপুর )প্রতিনিধি: | প্রকাশের সময় : শুক্রবার ১৪ জুলাই ২০২৩ ০৭:১৩:০০ অপরাহ্ন | দেশের খবর

গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের উদয়খালী গ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আঁধারে কাঁটা তারের ভেড়াসহ ঘর তুলে জমি দখলের অভিযোগ উঠেছে তেলিহাটি ইউনিয়ন পরিষদের ব্যক্তিগত গাড়ি চালক সবুজ গং ও তার লোকজনের বিরুদ্ধে।

শুক্রবার (১৪ জুলাই )বেলা ১২টায় ভুক্তভোগী জামাল হক এ সব তথ্য জানান।এ ঘটনায় তিনজন কে আটক করে শ্রীপুর থানা পুলিশ।

আটককৃত সবুজ,সভি ও কবির
হলো ওই এলাকার আবদার গ্রামের বাসির উদ্দিনের ছেলে।

জমি দখলকারীদের হামলার আতঙ্কে সময় পার করছেন ভুক্তভোগী পরিবারটি।

ভুক্তভোগী জামাল হক বলেন,আমার ওয়ারিশয়ান সম্পত্তি কয়েক যুগ ধরে ভোগ দখল করে আসতেছি।সবুজ গংদের ক্রয়কৃত জমি তারা আগেই বিক্রি করে দিছে।ভুল বশত গংদের নামে আর এস রেকর্ড হয়ে যায়।যা সংশোধনের জন্য আমি উচ্চ আদালতে মামলা করি।তা এখনো চলমান।তারা আদালত কে তোয়াক্কা না করে বাতেন সরকারের নির্দেশে গত কাল রাত ১২ টায় আমাদের পরিবারকে অস্ত্রের মুখে জিম্মি করে কাঁটা তারের ভেড়াসহ একটি টিনসেট ঘর তুলে আমার ওয়ারিশয়ান ও ক্রয়কৃত সম্পত্তি দখল করে।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাতের সরকারকে অভিযোগ করে বলেন,চেয়ারম্যানকে আমি জমির প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে চাইলে তিনি বলেন তোমার অনেক জমি আছে এরা গরিব এদের জমি দিয়ে দাও।রেকর্ড সংশোধনের মামলা করছি আদালত যে রায় দিবে তাই মেনে দিব।

তিনি আরও অভিযোগ করে বলেন, গত তিন মাস ধরে চেয়ারম্যান বাতেন সরকারের নেতৃত্বে দখলদার সবুজ গং ও আরও ২০ থেকে ২৫ জন মিলে ওই জমিতে অবৈধভাবে রাতের আধারে ঘর নির্মাণের চেষ্টা করে আসছিলেন। অবশেষে গত রাতে তারা জমি দখল করে।এ বিষয়ে আদালতে মামলা করবো।

এদিকে অভিযুক্ত সবুজের বাবা বাসির উদ্দিন রাতে ঘর উঠানোর বিষয়টি স্বীকার করে বলেন,আমাদের ক্রয়কৃত ও রেকর্ডীয় সম্পত্তিতে আমরা ঘর তুলেছি।আমাদের জমির দলিল আছে।

তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বাতেন সরকার সবুজকে তার ড্রাইভার নিশ্চিত করে বলেন,সে তার বাবার সম্পত্তি দখলে নিয়েছে।আমি নিজে উপস্থিত থেকে এলাকায় ও থানায় সালিসের ব্যবস্থা করেছি কিন্তু জামাল হক কাওকে মানে না।শুধু শুধু জমি দখলে রাখার জন্য আদালতে মামলা করছে।

শ্রীপুর থানার (ওসি) এ এফ এম নাসিম
বলেন,খবর পেয়ে ঘটনাস্থল থেকে তিনজনকে আটক করে আদালতে পাঠানো হয়েছে। আদালত পরবর্তী ব্যবস্থা নিবে।