ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

সারিয়াকান্দি উপজেলা যুবলীগ নেতার পাল্টা সংবাদ সম্মেলন

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ০৩:৪৫:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ার সারিয়াকান্দিতে বাড়ির জায়গা দখল সংক্রান্ত অভিযোগের প্রেক্ষিতে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সারিয়াকান্দি উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী তরফদার শনিবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে আইয়ুব তরফদার উল্লেখ করেন- গত ২০ সেপ্টেম্বর আমিরুল মোমিন পিন্টু নামের যে ব্যক্তি সংবাদ সম্মেলন করেন তিনি এরাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী এবং অস্ত্র, মাদক ও নাশকতা মামলার আসামী। তাঁকে(আইয়ুব) সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে উদ্দেশ্য প্রণোদিতভাবে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ তুলে ওইদিন তিনি সংবাদ সম্মেলন করেছেন।

আইয়ুব তরফদার বলেন, উক্ত পিন্টুর মায়ের নামে থাকা ৩৫ শতক সম্পত্তি তারা দুইভাই ও তিনবোন দলিলমূলে পেয়েছেন। কাগজে-কলমে জমির পরিমাণ ৩৫ শতক উল্লেখ থাকলেও বাস্তবতায় তার পরিমাণ ২৬ দশমিক ৫ শতক। একারণে আনুপাতিকহারে ভাইবোন কম জমিই ভাগ-বন্টন করে ভোগ-দখল করছিলেন। তাদের মধ্যে একবোন একটি টিনশেড ঘরসহ তার নামে থাকা ৩ দশমিক ৬৬ শতক জমি গত বছর তাঁর (আইয়ুবের) কাছে বিক্রি করেন। সেই টিনশেড ঘর ভেঙে সেখানে নির্মাণ কাজ করতে গেলে তারা বাধা দেয়। এনিয়ে থানা, পৌরসভা এবং স্থানীয়ভাবে বহু দফা শালিস-বৈঠক অনুষ্ঠিত হয়। এসব বৈঠকের শেষ পর্যায়ে ২৬ দশমিক ৫ শতকের অতিরিক্ত জমি থাকলে তা পিন্টুকে দিতে হবে বলে দাবি করেন। তার সেই দাবি মেনে নিয়ে পৌরসভার পৃথক সার্ভেয়ারসহ দুই পক্ষের সার্ভেয়ার এসে জমির মাপজোক করে নকশা করে দেয়। সেই নকশা মেনে নিয়ে আগের স্থাপনা ভাঙা হয়েছে। এরইমাঝে গত ২০ সেপ্টেম্বর আমিরুল মোমিন পিন্টু একটি সংবাদ সম্মেলন করে ভিত্তিহীন অভিযোগ করেন।

পাল্টা সংবাদ সম্মেলনে তিনি এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে মিথ্যা সংবাদ সম্মেলনকারি আমিরুল মোমিন পিন্টুর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি করেন।