ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

সৈয়দপুরে মুক্তিযুদ্ধ নিয়ে আপত্তিকর পোষ্ট কুখ্যাত যুদ্ধাপরাধীর সন্তানের

মোতালেব হোসেন ঃ | প্রকাশের সময় : শনিবার ১৯ নভেম্বর ২০২২ ১০:১৩:০০ অপরাহ্ন | দেশের খবর

মহান মুক্তিযদ্ধের সময় সৈয়দপুরের কুখ্যাত যুদ্ধাপরাধী রাজাকার মানুষ জবাইকারী লুন্ঠন ও ধর্ষনের সাথে সরাসরি সম্পৃক্ত নইম খান ওরফে নইম গুন্ডার সন্তান ইতিমধ্যে স্বাধীনতা, মুক্তিযোদ্ধা ও শহীদদের নিয়ে নানা রকম আপত্তিকর মন্তব্য করলেও এবার যোগ করেছে নতুন মাত্রা। তার ফেসবুক আইডি থেকে কয়েকদিন পূর্বে মুক্তিযুদ্ধে শহীদ ও তাদের সন্তানদের নিয়ে ভীষন রকম আপত্তিকর পোষ্ট দেয়াকে কেন্দ্র করে সৈয়দপুরে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে। তার এই পোষ্ট দেয়াকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়লে প্রজন্ম ৭১ নামীয় সংগঠন স্থানীয় আদিবা কনভেশন সেন্টারে ১৭ই নভেম্বর রাত ৮টায় এক জরুরী বৈঠক আয়োজন করে। বৈঠকে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সন্তান ও সূধী সমাজের মানুষজন। 

প্রজন্ম ৭১ এর মিটিং এ উপস্থিত সকলেই বলেন দিল নেওয়াজ খান ইতিপূর্বে মুক্তিযুদ্ধ ও শহীদদের নিয়ে নানা রকম কটুক্তি করলেও তার গডফাদার স্থানীয় আওয়ামীলীগের নেতা ভাইজানের ছত্রছায়ায় থাকায় তার বিরুদ্ধে তেমন কোন কার্যকর পদক্ষেপ গ্রহন করা যায়নি। এবার সে তার ফেসবুক আইডি থেকে মুক্তিযুদ্ধে শহীদ ও তাদের সন্তানদের নিয়ে অত্যন্ত ভয়ঙ্কর অবমাননা এবং হুমকি সম্বলিত পোষ্ট দেয়। পোষ্টে সে বলে এভাবে শহীদ শয়তানদের মাটিতে ফেলে পিঁপড়ার মতো কচলায়ে মারবো। পোষ্টটি ফেসবুকে ছড়িয়ে পড়লে শহীদ পরিবার ও তাদের সন্তান এবং মুক্তিযোদ্ধাদের মধ্যে ব্যপক উত্তেজনা তৈরী হয়। তারই পরিপ্রেক্ষিতে প্রজন্ম ৭১ এর সভাপতি এম মঞ্জুর হোসেন ও সাধারন সম্পাদক মহসিনুল হক মহসিন জরুরী বৈঠক করে তার বিরুদ্ধে সৈয়দপুর থানায় ্শত শত দেশপ্রেমিক মানুষজন একত্রিত হয়ে রাত ৯টায় এজাহার দেওয়ার চেষ্টা করে কিন্তু সৈয়দপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা সরাসরি এজাহার গ্রহণ না করে সাধারন ডায়েরী হিসাবে লিপিবদ্ধ করান। জিডি নং-১২২৪, তারিখ ১৭/১১/২০২২ইং। ভারপ্রাপ্ত কর্মকর্থা আরো বলেন বিষয়টি খুবই ষ্পর্শকাতর আমি এটির সুষ্ঠ তদন্ত করে পোষ্টদাতা যতবড় ক্ষমতাশালী ব্যাক্তিই হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুখ্যাত এই যুদ্ধাপরাধীর সন্তান দিল নেওয়াজ খান বারবার এবাবে মহান মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও শহীদদের অপমান করার সাহস কোথা থেকে পায় সে ব্যাপারে তদন্ত করা জরুরী হয়ে পড়েছে। প্রজন্ম৭১ এর বৈঠকে বক্তাগন বলেন দিল নেওয়াজ খানের রাজনৈতিক গুরু কুখ্যাত ভ‚মিদস্যু মোকছেদুল মোমিন তাকে রাজনৈতিকভাবে তাকে আশ্রয় প্রশ্রয় দেয়ায় সে অত্যন্ত বেপরোয়াভাবে সবকিছুকেই নিয়ন্ত্রন করতে চাইছে। মাদক ব্যবসা, মাড়োয়ারীর বাড়ি দখল, সৈয়দপুর কলেজে চাঁদাবাজি, প্রেস ক্লাবের সাবেক সভাপতিকে পেটানো, রেলের কোয়ার্টার দখল, টেন্ডারবাজীসহ সকল অপকর্ম করছে তার রাজনৈতিক গুরুর ছত্রছায়ায়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করে মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে বৈঠকে উপস্থিত সকলেই মত দেন। তা না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের কর্মসূচী দেওয়া হবে বলেও তারা জানান।