ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে গাইবান্ধায় শোভাযাত্রা

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : শনিবার ২৫ জুন ২০২২ ০৪:১২:০০ অপরাহ্ন | দেশের খবর

 

প্রমত্তা পদ্মার বুকে প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নের্তৃত্বে নির্মিত স্বপ্নের সেতু আজ নন্দিত বাস্তবতায় রুপ নিয়েছে। ২৫ জুন টোল প্রদান ও মোড়ক উন্মোচন করে জাতির গর্ব, সক্ষমতার প্রতিক পদ্মা সেতু'র শুভ  উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। এরই অংশ হিসেবে গাইবান্ধায় বর্ণাঢ্য  শোভাযাত্রা, বড় পর্দায় সেতু উদ্বোধন প্রদর্শন। এরই অংশ হিসেবে  বেলুন, ফেষ্টুন, কবুতর উড্ডয়ন করে পদ্মা সেতুর উদ্বোধনে অংশ নেন জেলা প্রশাসক অলিউর রহমান। পরে থিম সং  ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পদ্মার ঢেউরে গান টি পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী লায়লা তাজনুর ও তমা।

প্রথমে শহরের  কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর  থেকে একটি বর্ণাঢ্য  শোভাযাত্রা বের হয়।শোভাযাত্রার উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান।  এসময় বক্তব্য রাখেন গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, পৌর মেয়র মতলুবর রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, দৈনিক মাধুকর পত্রিকার সম্পাদক কে,এম রেজাউল হক, জাসদ সাধারন সম্পাদক জিয়াউল হক জনি। সঞ্চালনা করেন সাংবাদিক এবিএম সাত্তার। পরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সুলতানা কামাল ইনডোর ষ্টেডিয়ামে গিয়ে  বড় পর্দায় সেতু উদ্বোধন প্রদর্শন হয়। পরে থিম সং পরিবেশন, বেলুন, ফেষ্টুন, কবুতর উড্ডয়ন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন- জেলা প্রশাসন কার্যালয়ের নির্বাহি ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস উর্মি।
সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করেন সংস্কৃতি কর্মী শিরিন আক্তার।

উপস্থিত ছিলেন-গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সাদেকুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার আবু খায়ের, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রবিউল হাসান, সদর উপজেলা নির্বাহি অফিসার শরীফুল আলম, এনডিসি এস,এম ফয়েজ উদ্দিন,  সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, পৌর মেয়র মতলুবর রহমান, পলাশবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকসেদ চৌধুরী বিদ্যুৎ, গাইবান্ধা সড়ক ও জনপথ অধিদপ্তর নির্বাহি প্রকৌশলী ফিরোজ আকতার, জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার এ সার্কেল আব্দুল আউয়াল, সি সার্কেল আবু লায়েছ মো: ইলিয়াস জিকু, নির্বাহি ম্যাজিষ্ট্রেট মৌমিতা গুহ ইভা ও জুয়েল মিয়া, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা,গৌতম চন্দ্র মোদক সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসের দপ্তর প্রধানরা।