ঢাকা, সোমবার ১৩ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

স্মার্ট তরুণ সমাজ গড়ে তুলতে চাই -- কালকিনির জনসভায় প্রধানমন্ত্রী

মাদারীপুর জেলা প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ৩০ ডিসেম্বর ২০২৩ ০৭:০২:০০ অপরাহ্ন | দেশের খবর

আমরা বিশ্বাস করি, তারুণ্যের শক্তি, বাংলাদেশের অগ্রগতি। আমরা সেই তারুণ্যকেই স্মার্ট তরুণ সমাজ গড়ে তুলতে চাই। দক্ষ জনশক্তি হিসেবে গড়তে চাই। কারণ আমাদের লক্ষ্য আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলবো। শনিবার (৩০ ডিসেম্বর) বেলা সাড়ে ৩ টায় মাদারীপুরের কালকিনি উপজেলার জনসভায় প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমরা দিন বদলের সনদ দিয়েছিলাম। গত ১৫ বছরে বাংলাদেশ বদলে গেছে। অর্থনৈতিক উন্নয়ন থেকে শুরু করে অবকাঠামোগত উন্নয়ন, সামাজিক নিরাপত্তা, শিক্ষা, স্বাস্থ্যসহ সকল দিকে আজ বাংলাদেশ উন্নয়ন করেছে। বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ আমাদের লক্ষ্য ২০৪১। এই ২০৪১ সালের মধ্যে আমরা দক্ষ জনশক্তি গড়ে তুলবো।একটা স্মার্ট পপুলেশন, আমাদের সরকার হবে স্মার্ট, আমাদের ইকোনমি হবে স্মার্ট, আমাদের সমাজ হবে স্মার্ট।

তিনি বলেন, শিক্ষা-দীক্ষায় এ দেশের জনগণ যেন প্রতিযোগিতা করে এগিয়ে যেতে পারে। আর ৪১ এর যারা সৈনিক, আজকের তরুণেরাই হবে সেই সৈনিক। তারাই চালাবে এই দেশ। সেভাবেই নিজেদের তৈরি করে তুলতে হবে।

নতুন ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আর প্রথমবার যারা ভোটার, তাদের আমি অনুরোধ করবো, নৌকা মার্কায় ভোট দিতে। বাংলাদেশের অগ্রযাত্রা যাতে অব্যাহত থাকে। এটাই আমাদের লক্ষ্য। মাদারীপুরে আমাদের যারা প্রার্থী তাদের ভোট দিয়ে দেবেন। আমি নৌকা মার্কায় ভোট চাই। কারণ, নৌকাই উন্নয়ন, নৌকাই দেবে সব। নৌকা ছাড়া আমাদের কোন উপায় নেই। এই নৌকা নূহু নবীর নৌকা। যে নৌকা মহাপ্লাবন থেকে মানবজাতিকে রক্ষা করেছিল। এই নৌকায় ভোট দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। এই নৌকাই বাংলাদেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার।

তিনি আরো বলেন, মাদারীপুর আমার অনেক স্মৃতি বিজড়িত। এই মাদারীপুরে আমার দাদার চাকরির সূত্রের আমার বাবা মাদারীপুর লেখাপড়া করেছেন।

কালকিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শাজাহান খান, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই- আলম চৌধুরি, আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।