ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

হতদরিদ্রদের কল্যাণে কাপ্তাই হ্রদে সেনাবাহিনীর ১টাকার ভাসমান বাজার

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১১ ডিসেম্বর ২০২১ ০৫:১০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

রাঙ্গামাটির কাপ্তাই হ্রদ সংলগ্ন এলাকায় বসবাসরত নিম্নআয়ের হতদরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে এক টাকার ভাসমান বাজারের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল ১১টায় রাঙ্গামাটি সেনাবাহিনী জোন ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের  যৌথ আয়োজনে রাঙ্গামাটির বরকল উপজেলার সুবলং ঘাট এলাকায় ব্যতিক্রমী এই ভাসমান বাজারের উদ্বোধন করেন রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান।

 

ভাসমান বাজার উদ্বোধন নিয়েরাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ইফতেকুর রহমান বলেন, তিনটি উপলক্ষকে সামনে রেখে রাঙ্গামাটির নিম্নআয়ের অসহায় ও হতদরিদ্র মানুষের কল্যাণে এই ভাসমান বাজার কার্যক্রমের উদে¦াধন করা হয়েছে। 

 

তার মধ্যে  মহান বিজয় দিবস, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী এবং শান্তিচুক্তির দুই যুগ পূর্তি এই তিনটি দিবস উপলক্ষ্যে  হতদরিদ্রদের জন্য দিনব্যাপী এই ভাসমান বাজারের আয়োজন করা হয়েছে এবং আগামীতেও অন্যান্য উপজেলাগুলোতে ও হতদরিদ্র অসহায় মানুষের জন্য এ ভাসমান বাজার বসানোর ব্যবস্থা করা হবে।

 

এসময় রাঙ্গামাটি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল আশিকুর রহমান, বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিনসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তা ও স্বেচ্ছাসেবী সংগঠনটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এক টাকার ভাসমান বাজারে বস্ত্রের মধ্যে- কম্বল ,  শাড়ি, পাহাড়ী থামী, স্যান্ডেল,  খাবার  এবং খাদ্য সামগ্রীর মধ্যে- চাল, ডাল, আটাসহ ইত্যাদি রাখা হয়। সেনাবাহিনী ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে ব্যতিক্রমী এই আয়োজনে ধন্যবাদ জানিয়েছেন এলাকাবাসী।