ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

হিলিতে স্বাস্থ্য বিষয়ক গণসচেতনতা

মো.লুৎফর রহমান,হিলি প্রতিনিধি | প্রকাশের সময় : মঙ্গলবার ৩ জানুয়ারী ২০২৩ ০৩:৩৪:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 

দিনাজপুরের হিলিতে সড়ক নিরাপত্তা সহ স্বাস্থ্য বিষয়ক গণসচেতনতা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের আয়োজনে ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের বাস্তবায়নে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

 

এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাসের সভাপতিত্বে এতে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় শাহীনুর রেজা শাহীন ও পারুল নাহার, দিনাজপুর সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. কামরুন্নাহার আজাদী, ডা. হুমায়ুন কবির, ডা. প্রিতম মুকতাহিদ, পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক, মহিলা কলেজের অধ্যাপক আশরাফ আলী প্রধান ও সাংবাদিক জাহিদুল ইসলাম।

 

এসময় স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, মসজিদের ইমাম, সাংবাদিক, মন্দিরের পুরোহিত, এনজিও প্রতিনিধি, কমিউনিটি ক্লিনিকের সভাপতি সহ অনেকে অংশগ্রহণ করেন।

 

কর্মশালায় প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা বিষয়ক বিভিন্ন রোগ-প্রতিরোধে কি করনীয় এই সম্পর্কে মাল্টিমিডিয়ায় দেখানো হয়। এছাড়া সড়ক দূর্ঘটনা প্রতিরোধ বিষয়ে আলোচনা করা হয়।